২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

রিয়াল, বার্সা ও জুভেন্টাসকে কড়া বার্তা উয়েফার

বার্সা ও জুভেন্টাসকে উয়েফার কড়া বার্তা - ছবি সংগৃহীত

বাদের তালিকায় চলে গেছে বিদ্রোহী লিগ খ্যাত ইউরোপিয়ান সুপার লিগ। বেশিরভাগ দল নাম প্রত্যাহার করে উয়েফার সঙ্গে সমঝোতায় পৌঁছেছে। তবে এখনো লিগের সঙ্গে নাম জড়িত আছে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও জুভেন্টাসের।

বিষয়টি ভালো নজরে দেখছে না উয়েফা। কড়া বার্তা দিয়েছে ইউরোপিয়ান ফুটবল সংস্থা। এক বিবৃতিতে বলা হয়েছে, এর জন্য শাস্তি পেতে হবে রিয়াল বার্সা ও জুভেন্টাসকে।

ইউরোপিয়ান ফুটবলের নিয়ন্তা সংস্থা শুক্রবার এক বিবৃতিতে জানায়, সুপার লিগ থেকে বেরিয়ে আসা ক্লাবগুলো পুরনো অবস্থায় ফেরার অঙ্গীকারনামা ‘ক্লাব কমিটমেন্ট ডিক্লারেশন’ এ স্বাক্ষর করেছে।

ক্লাবগুলো হলো-ইংল্যান্ডের ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল, ম্যানচেস্টার সিটি, চেলসি, টটেনহ্যাম হটস্পার, আর্সেনাল, ইতালির এসি মিলান, ইন্টার মিলান ও স্পেনের অ্যাটলেটিকো মাদ্রিদ।

গত ১৮ এপ্রিল ইউরোপিয়ান ফুটবলে ঝড় ওঠে সুপার লিগ চালুর আনুষ্ঠানিক ঘোষণা আসায়। যদিও প্রবল চাপের মুখে ৪৮ ঘণ্টার মধ্যে সরে দাঁড়ায় ইংল্যান্ডের ছয় ক্লাব। পর দিন একই কাতারে যোগ দেয় ইন্টার মিলান ও আটলেটিকো মাদ্রিদ।

শুক্রবার বিবৃতিতে উয়েফা সভাপতি আলেকসান্দের চেফেরিন জানিয়েছেন, সুপার লিগ থেকে নাম প্রত্যাহার করে নেয়া ৯ ক্লাব ভবিষ্যতে ইউরোপিয়ান ফুটবলের প্রতি অঙ্গীকারবদ্ধ থাকার ঘোষণা দিয়েছে। তবে অবশিষ্ট তিন ক্লাবকে শাস্তি ভোগ করতে হবে।

তিনি জানান, তথাকথিত ‘সুপার লিগে’এখনো যুক্ত থাকা ক্লাবগুলোর বিষয়ে একই কথা বলা যাচ্ছে না। ওই ক্লাবগুলোর বিরুদ্ধে উয়েফা পরে ব্যবস্থা নিবে। প্রস্তাবিত ওই ‘সুপার লিগ’ থেকে সরে আসার আহ্বান প্রত্যাখান করা ক্লাবগুলোর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার সবরকম অধিকার উয়েফার আছে।


আরো সংবাদ



premium cement