১৬ জুন ২০২৪
`

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার বিচারক হিসেবে কানাডা যাচ্ছেন বাংলাদেশী কারী

দেশের অন্যতম শ্রেষ্ঠ কারী শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী - ফাইল ছবি।

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার বিচারক হিসেবে অংশ নিতে কানাডা যাচ্ছেন বিশ্বখ্যাত বাংলাদেশী কারী শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী।

আগামীকাল শুক্রবার (২৩ মে) সন্ধ্যায় এ ‍উদ্দেশ্যে তিনি ঢাকা ত্যাগ করবেন। এ নিয়ে শায়খ আযহারী চতুর্থবারের মতো কানাডা সফর করছেন।

আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতার বিচারক হিসেবে অংশ নেয়ার পাশাপাশি এ সফরে তিনি কানাডার বিভিন্ন রাজ্যে অনুষ্ঠেয় একাধিক কোরআন সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

‘আল-মাদিনা ইসলামিক এসেম্বলি ক্যালগারি’ কর্তৃক আয়োজিত এ প্রতিযোগিতা ও সম্মেলন আগামী শনিবার (২৫ মে) মিসিসাওগা থেকে শুরু হবে। বিষয়টি নিশ্চিত করেছেন আল-মাদিনা এসেম্বলির অন্যতম পরিচালক বাংলাদেশী আলেম ইমাম আমীর খসরু।

তিনি জানান, শায়খ আহমাদ বিন ইউসুফের এই সফরের মাধ্যমে কানাডায় অবস্থানরত বিশ্বের বিভিন্ন দেশের মুসলিমদের মাঝে বাংলাদেশের সম্মান বৃদ্ধি পাবে।

কানাডা সফর শেষে আগামী ১০ জুন শায়খ আযহারীর দেশে ফেরার কথা রয়েছে।

উল্লেখ্য, শায়খ আহমাদ বিন ইউসুফ আযহারী বাংলাদেশে বিশুদ্ধ তেলাওয়াত ও কিরাতের রূপকার কারী মুহাম্মাদ ইউসুফ রহঃ-এর বড় পুত্র এবং আন্তর্জাতিক কোরআন তেলাওয়াত সংস্থার (ইকরা) প্রেসিডেন্ট ও মা’হাদুল কিরাত বাংলাদেশের পরিচালক।


আরো সংবাদ



premium cement
দেশবাসীকে ঈদের শুভেচ্ছা জানালেন রাষ্ট্রপতি ঈদের নামাজের জন্য প্রস্তুত দিনাজপুরের গোর-এ-শহীদ ঈদগা মাঠ, চলবে বিশেষ দুটি ট্রেন ঈদের দিন ঢাকাসহ চার বিভাগে বৃষ্টিপাতের আভাস প্রবাসী আয়ে করের বোঝা, যে সংকট তৈরি হতে পারে সেন্ট মার্টিন-সংলগ্ন বাংলাদেশ-মিয়ানমার পরিস্থিতি : যা বলল আইএসপিআর ফ্রিল্যান্সিংয়ে সাফল্যের নতুন দৃষ্টান্ত মোঃ মাহমুদুজ্জামানের সাফল্য-কাহিনী কেমন হবে এবারের ঈদ পর্যটন? পুরো জাতিকে আমরা ছোট করেছি : শ্রীলঙ্কার ম্যাথুজ নির্যাতন করেও এ সরকার টিকে থাকতে পারবে না : টুকু আধুনিক তাঁবুতে ঈদের নামাজ, থাকছে খেজুর-পানি মির্জাগঞ্জে সড়ক দুর্ঘটনায় ছেলে নিহত, বাবা আহত

সকল