২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`
বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব

আখেরি মুনাজাতে অংশ নিতে মুসল্লিদের ঢল টঙ্গীতে

আখেরি মুনাজাতে অংশ নিতে মুসল্লিদের ঢল ছুটেছে টঙ্গীতে - ছবি : সংগৃহীত

আখেরি মুনাজাতের মধ্য দিয়ে রোববার শেষ হবে এবারের বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। এজন্য এ মুনাজাতে অংশ নিতে ভোর থেকেই মুসল্লিদের ঢল ছুটেছে টঙ্গীর ইজতেমা ময়দানে। আখেরি মোনাজাতকে কেন্দ্র করে নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা।

দুপুর ১২টায় আখেরি মুনাজাত পরিচালনা করবেন তাবলীগের এদেশীয় শীর্ষ মুরব্বি মাওলানা সাদ কান্ধলভির ছেলে ইউসুফ বিন সাদ কান্ধলভি।

আখেরি মুনাজাতকে ঘিরে যানবাহনের বাড়তি চাপ মোকাবেলায় প্রশাসন ও পুলিশ বিভাগের পক্ষ থেকে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। মুনাজাত পর্যন্ত কয়েকটি সড়ক-মহাসড়কে ভোর ৬টা থেকে যানবাহন চলাচল বন্ধ রাখা হয়। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া বাইপাস থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত, আশুলিয়া মহাসড়কের বাইপাইল থেকে আব্দুল্লাহপুর এবং কামারপাড়া সড়কে সাধারণ যানচলাচল বন্ধ রাখা হয়।

এদিকে, আখেরি মুনাজাতের দিন আজ সকাল থেকে মুসল্লিদের সুবিধার্থে গাজীপুরের ভোগড়া বাইপাস মোড় থেকে ইজতেমাস্থল পর্যন্ত বিআরটিসি ও ব্যক্তি মালিকানাধীন প্রায় ১০০ (ইজতেমার স্টিকার লাগানো) শাটল বাস চলাচল করবে।

এই পর্বের বিশ্ব ইজতেমায় অর্ধ শতাধিক দেশের প্রায় আটহাজার বিদেশী মুসল্লি অংশ নিয়েছেন। দেশের নানা প্রান্ত থেকে ইজতেমায় আসা লাখ-লাখ মানুষ আখেরি মুনাজাতের পর ফিরবেন তাদের বাড়িতে।

এই ইজতেমা আয়োজন নিয়ে বিদেশী মুসল্লিরা বাংলাদেশের ভূয়সী প্রশংসা করেছেন।


আরো সংবাদ



premium cement
সারাদেশে আরো ২৯০ জনকে গ্রেফতার করেছে র‍্যাব গাজাবাসীর সমর্থনে ইয়েমেনের রাজপথে লাখো মানুষের বিক্ষোভ সেতু ভবন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজুসহ গ্রেফতার ১৭ ঢাকায় গুলিবিদ্ধ শিবলুর লাশ ফেনীতে দাফন দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এমন সহিংসতা : প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

সকল