২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

৩০ মণ ওজনের সম্রাটের দাম ১৫ লাখ

৩০ মণ ওজনের সম্রাটের দাম ১৫ লাখ - নয়া দিগন্ত

আসন্ন ঈদুল আজহার জন্য প্রস্তুত রয়েছে দিনাজপুরের চিরিরবন্দরের ‘সম্রাট’। সাদা-কালো ছিট রঙের সুঠাম দেহের ষাঁড়টির দৈর্ঘ্য নয় ফুট ও উচ্চতা ছয় ফুট। ওজন ৩০ থেকে ৩১ মণ। ষাঁড়টির মালিকের আশা, সম্রাটকে ১৫ লাখ টাকায় বিক্রি করবেন।

দেশীয় পদ্ধতিতে প্রাকৃতিক খাবারে নিজের বাড়িতে গরুটি লালন-পালন করছেন চিরিরবন্দর উপজেলার সাতনালা ইউনিয়নের জোত সাতনালা গ্রামের ডাঙ্গাপাড়ার মো: আনিসুল হক।

তিনি জানান, ফ্রিজিয়ান জাতের গাভী থেকে জন্ম নেয় ‘সম্রাট’। হলেস্টাইন ফ্রিজিয়ান জাতের এই ষাঁড়টিকে লালন-পালন করেছেন তিনি। নাম রেখেছেন ‘সম্রাট’। বিশাল আকৃতির ষাঁড়টি দেখার জন্য প্রতিদিন মানুষ ভিড় করছে তার বাড়িতে।

তিনি আরো জানান, ষাঁড়টি বাড়ি থেকে বের করতে চার-পাঁচজন মানুষকে সামলাতে হয়। হাটে আনা-নেয়া করা কষ্টকর। তাই বাড়ি থেকেই সম্রাটকে বিক্রি করার চেষ্টা করা হচ্ছে।

আনিসুল হকের দাবি, এ পর্যন্ত সম্রাটকে লালন-পালন করতে সাত-আট লাখ টাকা খরচ হয়েছে এবং উপজেলায় তার গরুটিই সবচেয়ে বড়।


আরো সংবাদ



premium cement
মিরপুর টেস্টের রোমাঞ্চকর তৃতীয় দিন আজ নাসরাল্লাহর উত্তরসূরি সফিদ্দিন নিহত! তিন সপ্তাহ পর নিশ্চিত করল ইসরাইল মেহেদী হাসান : কমন টিভির সফলতার কারিগর 'দানার' প্রভাব পড়বে বাংলাদেশেও! চীনা প্রেসিডেন্টের সাথে আজই বৈঠকে বসছেন মোদি হিন্দুস্তান টাইমসের বর্ণনায় হাসিনার 'আয়নাঘর' ‘লাদাখ সীমান্তে সমস্যা মিটেছে’, দ্বিপক্ষীয় সম্পর্কের উন্নতির বার্তা চীনের কমলা ৪৬, ট্রাম্প ৪৩! মার্কিন নির্বাচনে সমীক্ষার ব্যবধান বাড়ল ভিনির হ্যাটট্রিকে রিয়াল মাদ্রিদের অবিশ্বাস্য প্রত্যাবর্তন রাষ্ট্রপতির পদত্যাগ : ২ দিনের সময় চেয়ে নিলো বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন দ্বিতীয়বারের স্বাধীনতা নিয়ে কাউকে ছিনিমিনি করতে দেয়া হবে না : মামুনুল হক

সকল