১৭ জুন ২০২৪
`

গাইবান্ধায় নৌকা থেকে পড়ে ব্রহ্মপুত্র নদে যুবক নিখোঁজ

গাইবান্ধায় নৌকা থেকে পড়ে ব্রহ্মপুত্র নদে যুবক নিখোঁজ - নয়া দিগন্ত

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ব্রহ্মপুত্র নদে ইঞ্জিনচালিত নৌকা থেকে পড়ে কামরুল ইসলাম নামের এক যুবক নিখোঁজ হয়েছেন। শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে ফুলছড়ি উপজেলার ব্রহ্মপুত্র নদের কাউয়াবাধা নামক এ নিখোঁজের ঘটনা ঘটে।

জানা গেছে, নিখোঁজের ৮ ঘণ্টা পরেও তাকে উদ্ধার করা যায়নি। স্থানীয় লোকজন ছাড়াও রংপুর থেকে আসা ফায়ার সার্ভিসের ডুবরি দল তাকে উদ্ধার অভিযান চালিয়েছে।

নিখোঁজ কামরুল ইসলামের বাড়ি ফুলছড়ি উপজেলার এরেন্ডাবাড়ি ইউনিযনের হরিচন্ডি গ্রামে। তিনি ওই গ্রামের রমজান আলীর ছেলে। কামরুল ইসলাম পেশায় কৃষি কাজ করতেন।

স্থানীয়রা জানান, সকাল সাড়ে ৯টার দিকে হরিচন্ডি ঘাট হতে ৩০ থেকে ৪০ জন যাত্রী নিয়ে একটি ইঞ্জিনচালিত নৌকা বালাসিঘাটে আসছিল। এ সময় নৌকাটি কাউয়া বাধা এলাকায় এলে হঠাৎ করে নৌকা থেকে কামরুল ইসলাম নামে এক যুবক নদীতে ডুবে নিখোঁজ হন। তাৎক্ষণিক স্থানীয় লোকজন তাকে উদ্ধারে চেষ্টা চালায়। কিন্তু তার কোনো সন্ধান মেলেনি। পরে বিষয়টি ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে জানানো হয়।

নিখোঁজ কামরুল ইসলামের মামা নুরুন্নবী মিয়া বলেন, কামরুলের সাথে নৌকায় ছিলাম। কিন্তু হঠাৎ করে কামরুল নৌকা থেকে পড়ে নদীতে ডুবে নিখোঁজ হয়। কামরুল ইসলাম শারীরিকভাবে অসুস্থ ছিল। গাইবান্ধা শহরে ডাক্তার দেখানোর জন্য নৌকাযোগে বাড়ি থেকে বালাসীঘাটে আসার পথেই এ দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে ফুলছড়ি ফায়ার সার্ভিসের টিম লিডার কাজল মিয়া বলেন, নিখোঁজ কামরুলকে উদ্ধারে ব্রহ্মপুত্র নদে ফুলছড়ি ফায়ার সার্ভিস, নৌ পুলিশ, থানা পুলিশ ও রংপুর ফায়ার সার্ভিসের ডুবরি দল উদ্ধার অভিযান শুরু করে। ঘটনাস্থলে নদীর পানির গভীরতা রয়েছে ১৫ থেকে ২০ ফুট। সেই সাথে নদীতে অনেক স্রোত রয়েছে। ধারণা করা হচ্ছে, স্রোতের পানিতে লাশ অনেক দূরে ভেসে গেছে। এ কারণে তাকে উদ্ধারে অনেক বেগ পেতে হচ্ছে। শেষ পর্যন্ত তাকে উদ্ধার করা সম্ভব না হওয়ায় বিকেল ৪টার দিকে উদ্ধার অভিযান শেষ করেছি।


আরো সংবাদ



premium cement