২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

রাস্তা সংস্কার না হওয়ায় ধানের চারা রোপন করে এলাকাবাসীর প্রতিবাদ

রাস্তা সংস্কার না হওয়ায় ধানের চারা রোপন করে এলাকাবাসীর প্রতিবাদ - ছবি : নয়া দিগন্ত

থেকে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার চাড়োল ইউনিয়নে একটি রাস্তায় ধানের চারা রোপন করে এলাকাবাসীর প্রতিবাদ। রাস্তাটি আগে থেকেই ছিল ভাঙাচোড়া, আর বর্ষাকালে কাদায় হাঁটাচলা দায়। এলাকাবাসী দীর্ঘ দিন ধরে এ রাস্তা সংস্কারের দাবি জানালেও কাজ না হওয়ায় এবার তাতে ধানের চারা রোপন করে প্রতিবাদ জানিয়েছেন।

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার ২ নম্বর চাড়োল ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ছোট সিংঙ্গীয়া গ্রামের রাস্তায় এ ঘটনা ঘটে।

রোববার সকাল ১১টায় উপজেলার চাড়োল ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের ছোট সিংঙ্গীয়া গ্রাম এলাকায় ঘণ্টাব্যাপী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশ নেন ওই এলাকার বিভিন্ন শ্রেণি পেশার শতাধিক মানুষ।

প্রতিবাদ সমাবেশে এলাকাবাসী অভিযোগ করেন, বালিয়াডাঙ্গী উপজেলার চাড়োল ইউনিয়নের শতবর্ষী লাহীড়ি বাজার হতে ১ কিলো মিটার পূর্বে ছোট সিংঙ্গীয়া গ্রাম পর্যন্ত ২ কিলোমিটার দীর্ঘ এ রাস্তাটি দীর্ঘ দিন ধরে সংস্কার না হওয়ায় এখন চলাচলের অনুপযোগী। এমন বেহালদশায় পড়া সড়ক সংস্কারের জন্য নানা জায়গায় ধরনা দিয়েও কোনো কাজ হচ্ছে না। এই সড়ক উপজেলা ও জেলা শহরের সাথে যোগাযোগের একমাত্র মাধ্যম হওয়ায় এলাকার রোগী, গর্ভবতী নারীসহ সব পেশাজীবী ও শিক্ষার্থীরা মারাত্মক দুর্ভোগ পোহাচ্ছেন।

এলাকাবাসী হুঁশিয়ারি দিয়ে বলেন, শিগগিরই যদি এ রাস্তা মেরামতের কাজ শুরু না হয় তাহলে দাবি আদায়ে কঠোর কর্মসূচি দেয়া হবে। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, আলমগীর হোসেন, আনোয়ার আলী, আবুল হোসেন, সমাজসেবক জিল্লুর রহমান, নারীদের পক্ষ থেকে সেলিনা বেগম, নার্গিস বেগম, রুপালী বেগমসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

এ বিষয়ে চাড়োল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দীলিপ কুমার চ্যাটার্জি বলেন, রাস্তাটি জনসাধারণের চলাচলের অযোগ্য হওয়ায় শনিবার সকালে রাস্তায় ধান রোপন করে প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে এলাকাবাসী।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল