১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


চেক জালিয়াতিতে কারাদণ্ড

বেরোবি’র হিসাব শাখার উপ-পরিচালক বরখাস্ত

বেরোবি’র হিসাব শাখার উপ-পরিচালক বরখাস্ত -

চেক জালিয়াতির মামলায় কারাদণ্ড হওয়ায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখার বাজেট, ক্যাশ ও স্টুডেন্ট শাখায় কর্মরত উপ-পরিচালক মো: রিয়াজুল ইসলামকে সাময়িক বরখাস্ত করেছে কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়টির রেজিস্ট্রার কর্নেল (অব:) আবু হেনা মুস্তাফা কামাল জানান, বুধবার সন্ধ্যায় এক অফিস আদেশে রিয়াজুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তিনি আদালত কর্তৃক চেক জালিয়াতি মামলায় ৬ মাসের কারাদণ্ডাদেশপ্রাপ্ত।

তিনি আরো জানান, রিয়াজুল ইসলাম ২০১৮ সালের ৩০ জুলাই সিরাজুল ইসলাম মিঠু নামে এক ব্যক্তির কাছ থেকে চেকের বিনিময়ে সাড়ে ৭ লাখ টাকা ধার নেন। পরে রিয়াজুল পাওনা টাকা পরিশোধে টালবাহানা করেন। এরপর চেকের মাধ্যমে টাকা পরিশোধ করেন তিনি। কিন্তু তার দেয়া চেকটি ব্যাংক থেকে ডিজঅনার হয়। পরে রিয়াজুলের বিরুদ্ধে আদালতে চেক জালিয়াতির মামলা করেন মিঠু। সাক্ষী প্রমাণ ও শুনানি শেষে ২০ আগস্ট রিয়াজুলের বিরুদ্ধে ছয় মাসের কারাদণ্ড ও সাড়ে ৭ লাখ টাকা জরিমানা করেন আদালত।

ওই মামলাতে গত ২৫ আগস্ট জামিন নেয়ার বিষয়টি বিশ্ববিদ্যালয় প্রশাসনের গোচরীভূত হওয়ায় চাকরি বিধি অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এই সময়ে তিনি বিধি মোতাবেক খোরপোষ ভাতা প্রাপ্য হবেন।


আরো সংবাদ



premium cement
ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’ মিয়ানমারের স্বর্ণের খনিসমৃদ্ধ এলাকা দখলে নিলো বিদ্রোহীরা ধর্ষণ মামলায় জুজুৎসুর সাধারণ সম্পাদক গ্রেফতার সেকান্দর সাফিয়া ফাউন্ডেশনের ‘বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক সেমিনার’ অনুষ্ঠিত কিরগিজস্তানে বাংলাদেশী শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ সরকারি কেন্দ্রে ধান বেচতে পারে না কৃষক, লাভ খাচ্ছে দালালরা ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরি

সকল