২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

কালো বাজারে বিক্রির সময় ৯০ বস্তা চাল জব্দ, আওয়ামী লীগ নেতার নামে মামলা

কালো বাজারে বিক্রির সময় ৯০ বস্তা চাল জব্দ, আওয়ামী লীগ নেতার নামে মামলা - ছবি : সংগৃহীত

রংপুরের পীরগঞ্জের ভেন্ডা বাড়িতে কালোবাজারে বিক্রির জন্য নিয়ে যাওয়ার সময় ওএমএসের ৯০ বস্তা জব্দের ঘটনায় ডিলার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ব্যবসায়ীসহ ৭ জনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুর রশিদ বাদি হয়ে এই মামলা করেছেন।

রংপুর পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার জানান, গোপন সংবাদে বুধবার গভীর রাতে ভেন্ডাবাড়ী সড়কের গর্জিপাড়ায়অভিযান চালিয়ে মাহেন্দ্র ট্রাক্টর ভর্তি খাদ্য অধিদপ্তরের সিল দেয়া নব্বই বস্তা ওএমএস এর চাল জব্দ করা হয়। এসময়ের ট্রাক্টর এর চালক ইসমাইল, হেলপার রিয়াদ এবং শ্রমিক জাহাঙ্গীরকে আটক করা হয়। তাদেরকে জিজ্ঞাসাবাদে এই ঘটনায় স্থানীয় ওএমএস ডিলার মনোয়ার হোসেন এবং চাল ব্যবসায়ী রবিউল ইসলামের সম্পৃক্ততা পাওয়া যায়। তাদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুর রশিদ জানান, সরকারী চাল আত্মসাত করে কালো বাজারে বিক্রির জন্য ওএমএস ডিলার মনোয়ার হোসেন, চাল ব্যবসায়ী রবিউল ইসলামসহ সাত জনের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

ওএমএস ডিলার মনোয়ার স্থানীয় ভেন্ডাবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ওই ইউনিয়েনের সাবেক চেয়ারম্যান। তার ডিলারী ব্যবসা দেখাশুনা করেন পুত্র মনজুর হোসেন মন্ডল। স্থানীয়দের অভিযোগ, ওএমএস ডিলার ও তার পুত্র এলাকার প্রভাবশালী হওয়ায় এখনও তাদের গ্রেফতার করছে না পুলিশ।

ভেন্ডাবাড়ী পুলিশ তদন্ত এসআই শাহিনুর তালকুরদার জানান, বুধবার গভীর রাতে ভেন্ডাবাড়ির চাল ব্যবসায়ী রবিউল ইসলাম এর গোডাউন থেকে কালোবাজারে বিক্রি করার জন্য গাইবান্ধার সাদুল্লাপুরে নিয়ে যাওয়া হচ্ছিল ওইসব চালের বস্তা।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল