১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলকদ ১৪৪৫
`


পঞ্চগড়ে পুরোহিত হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড, ২ জন খালাস

পঞ্চগড়ে পুরোহিত হত্যায় ৪ জনের মৃত্যুদণ্ড, ২ জন খালাস - প্রতীকী

পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলার সোনাপাতা এলাকার শ্রী শ্রী সন্ত গৌড়ীয় মঠের প্রধান পুরোহিত যজ্ঞেশ্বরকে গলা কেটে হত্যা মামলায় শীর্ষ জঙ্গী নেতা জাহাঙ্গীর ওরফে রাজীব গান্ধীসহ ৪ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনাল। রোববার বেলা সাড়ে ১১টার দিকে ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার এই রায় ঘোষণা করেন।

রায়ের খবর ছড়িয়ে পড়লে রায়ে সন্তোষ প্রকাশ করে নিহত পুরোহিত যজ্ঞেশ্বর রায়ের পরিবার, মঠের পুরোহিত ও ভক্তবৃন্দ। নিহতের বড় ভাই রবীন্দ্রনাথ সাংবাদিককে বলেন, রোববার সকাল ১১ টায় রাজশাহীতে ৪ জনের ফাঁসির আয় হয়েছে তা যেন খুব দূত কার্যকর হয় ।

মামলার অপর তিন আসামি হলেন- রাজিবুল ইসলাম, আলমগীর হোসেন ও রমজান আলী। তাদের মধ্যে রাজিবুল ইসলাম পলাতক রয়েছেন। একইসঙ্গে মামলার ৫ নম্বর আসামি হারেজ আলী ও ৬ নম্বর আসামি খলিলুর রহমানকে বেকসুর খালাস দেয়া হয়। তাদের জেল থেকে মুক্তি দেয়ার নির্দেশ দেন আদালত।

২০১৬ সালের ৮ নভেম্বর অস্ত্র ও বিস্ফোরক আইনে অপর দু’টি মামলায় সাক্ষগ্রহণ শুরু হয় এবং একইসঙ্গে হত্যা মামলাটির অভিযোগ গঠন করা হয়। ২০১৮ সালের ১৭ জানুয়ারি ১১ জনের সাক্ষ্যগ্রহণের মধ্য দিয়ে হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়। হত্যা মামলায় অভিযুক্ত ১০ আসামির মধ্যে চারজন বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন।

উল্লেখ্য ২০১৬ সালের ২১ ফেব্রুয়ারি ভোরে দেবীগঞ্জ উপজেলা সদরের চীন-মৈত্রী সেতু সংলগ্ন সোনাপাতা এলাকায় পুরোহিত যজ্ঞেশ্বরকে গলা কেটে হত্যা করা হয়। ওই সময় গুলিবিদ্ধ হন ওই মঠের আরেক সেবক। এ ঘটনায় ১০ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন নিহতের বড় ভাই রবীন্দ্রনাথ রায়। পরে আসামিদের বিরুদ্ধে অস্ত্র ও বিস্ফোরক আইনে আরও দু’টি মামলা দায়ের করে দেবীগঞ্জ থানা পুলিশ।


আরো সংবাদ



premium cement
ফিলিস্তিনের গাজায় অবিলম্বে ইসরাইলি নৃশংসতা বন্ধ করতে হবে : জামায়াত আমির ১২ দলীয় জোট ও এলডিপির সাথে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠক ঘরে বসেই হজযাত্রীরা পাবে প্রাক-নিবন্ধন রিফান্ডের টাকা মেলান্দহে মাদরাসার ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার সেরা কাজের পুরস্কার দিয়েছে চলচ্চিত্র পরিচালক সমিতি পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ অদম্য সিয়াম ইসরাইলের বিরুদ্ধে কঠিন সিদ্ধান্ত মিসরের রাজশাহী বোর্ডে পাসের হার ও জিপিএ-৫ বেড়েছে লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১৭ বছরের কারাদণ্ড ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলামের বিনা প্রতিদ্বন্দ্বিতার ভাগ্য! ভারতে মুসলিমদের সংখ্যাবৃদ্ধি নিয়ে মোদি সরকারের বিতর্কিত প্রতিবেদন

সকল