১৬ জুন ২০২৪
`

নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর সহায়তা পেল রহিদুলের পরিবার

নয়া দিগন্তে সংবাদ প্রকাশের পর সহায়তা পেল রহিদুলের পরিবার - ছবি : নয়া দিগন্ত

বগুড়ার ধুনটে বাঁশ ও কাগজের ছাউনীতে রহিদুল মোল্লার বসবাস। তিনি উপজেলার চিকাশী ইউনিয়নের বড় চাপড়া গ্রামের মরহুম মোজাহার মোল্লার ছেলে।

বৃহস্পতিবার (২৩ মে) গরিব রহিদুল মোল্লার পরিবারের হাতে ঘর মেরামতের জন্য ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা তহবিল হতে দুই বান্ড ঢেউটিন ও ছয় হাজার টাকার একটি চেক হস্তান্তর করা হয়।

রহিদুল মোল্লা তার স্ত্রী দুই মেয় এক ছেলে নিয়ে প্রায় দেড় শতাংশ জায়গার ওপর বসবাস করে আসছিলেন।

তার দুই মেয়েকে বিবাহ দেয়ার পর একটি মেয়ে স্বামী পরিত্যাক্তা হওয়ায় বাবার বাড়িতে অবস্থান করছে। ছেলে বুদ্ধি প্রতিবন্ধী হওয়ায় খুব একটা কাজ করতে পারেনা। রহিদুল মোল্লা কৃষি কাজ করে জিবিকা নির্বাহ করত। শারিরিক নানা সমস্যার কারণে কৃষি কাজ ছেড়ে ভ্যান ও সাইকেল মেরামতের কাজ শুরু করে। শারিরিক অসুস্থতা বৃদ্ধি পাওয়ায় সে কর্মক্ষমতা হারিয়ে ফেলে।

প্রায় তিন বছর ধরে অসুস্থতার কারণে পরিবার নিয়ে দুর্বিসহ জীবন যাপন করছে রহিদুল মোল্লা। মাথার ওপরে বাঁশ ও কাগজের ছাউনী। ভেতরে স্যাঁতসেতে মাটি। ঘুমানোর মতো নেই কোনো চৌকি বা খাট। চিকিৎসা খরচ যোগান দেয়ার মতো অবস্থা তাদের কাছে স্বপ্ন।

তার স্ত্রীর অন্যের বাড়িতে কাজ করে সংসারে সবার জন্য আহার যোগায়। কাজ না পেলে সমাজের কাছ থেকে খাবার চেয়ে আসে। তাদের জীবন চলে কখনো অনাহারে কখনো শুকনো মুড়ি ও মরিচে।

নয়া দিগন্ত পত্রিকায় রহিদুলকে নিয়ে সংবাদ প্রকাশের পর উপজেলা নির্বাহী কর্মকর্তা বৃহস্পতিবার (২৩ মে) ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা তহবিল হতে দুই বান্ড ঢেউটিন ও ছয় হাজার টাকার একটি চেক রহিদুলের পরিবারের কাছে হস্তান্তর করেন। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল আলিম, ওই এলাকার স্থানীয় ইউপি সদস্য নুর আলম উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement