১৬ জুন ২০২৪
`

বগুড়ায় কোল্ড স্টোরে অভিযান চালিয়েও ডিমের বাজার স্বাভাবিক হচ্ছে না

বগুড়ায় কোল্ড স্টোরে অভিযান চালিয়েও ডিমের বাজার স্বাভাবিক হচ্ছে না - ছবি: সংগৃহীত

বগুড়ায় আবারো একটি হিমাগারে মজুদ করা দুই লাখ ১৮ হাজার ১৭৯ পিস ডিম উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় হিমাগারের ম্যানেজারকে ৩০ হাজার টাকা জরিমানা ও ২৪ ঘণ্টার মধ্যে ডিম বিক্রির নির্দেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২২ মে) দুপুর ১২টার দিকে বগুড়া সদরের এরুলিয়া এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিব হাসান চৌধুরী এ অভিযান পরিচালনা করেন।

বগুড়া কাফেলা কোল্ড স্টোরেজে অভিযান চালিয়ে ডিমগুলো উদ্ধার করা হয়।

এ নিয়ে গত এক সপ্তাহে চারটি কোল্ড স্টোরে অভিযান চালিয়ে প্রায় ১০ পিচ ডিমের সন্ধান পান প্রশাসন। তবে বারবার কোল্ড স্টোরে অভিযান চালিয়ে অবৈধভাবে মজুদ করা ডিম জব্দ করে বিক্রির নির্দেশের পরেও বাজার স্বাভাবিক হচ্ছে না। বগুড়ার বাজারে মঙ্গলবারও প্রতি হালি ডিম ৪৫ টাকা বিক্রি হচ্ছে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, বাজারে কৃত্রিম সঙ্কট সৃষ্টি করতে সেখানে অবৈধভাবে ডিম মজুদ করা হয়েছে। খবর পেয়ে বগুড়া সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিব হাসান চৌধুরী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। সেখানে এক লাখ ১৮ হাজার ১৭৯ পিস ডিম পাওয়া যায়। কৃষি বিপণন আইন ২০১৮-এর ১৯ ধারায় ম্যানেজার আবদুল হান্নানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া উদ্ধার হওয়া ডিম বাজারজাত করার নির্দেশ দেয়া হয়।

বগুড়ার সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাকিব হাসান চৌধুরী জানান, ডিমের বাজার নিয়ন্ত্রণে এ ধরনের অভিযান চলমান থাকবে।


আরো সংবাদ



premium cement