০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


রায়গঞ্জে পাটভর্তি ট্রাকে আগুন

রায়গঞ্জে পাটভর্তি ট্রাকে আগুন - ছবি : নয়া দিগন্ত

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় পাটভর্তি একটি ট্রাকে অগ্নিকাণ্ড হয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর ২টার দিকে উপজেলার নলকা ইউনিয়নের সাহেবগঞ্জ নতুন বাজারের পূর্ব পাশে আঞ্চলিক সড়কে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত পাট ব্যবসায়ীরা হলেন উপজেলার তিননান্দিনা গ্রামের অভিরাম সাহা পরলোকগত রজব গোবিন্দের ছেলে। আরেক ব্যবসায়ী নলছিয়া গ্রামের তারিকুল ইসলাম কুরমান ভুইয়ার ছেলে। প্রাথমিকভাবে আগুনে নয় লাখের অধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, সকাল থেকে শ্রমিক দিয়ে গুদাম থেকে ট্রাকে ২০০ মণ পাট ভর্তি করেন ব্যবসায়ী অভিরাম সাহা। পাটভর্তি ট্রাকটিকে প্লাস্টিকের রশি দিয়ে বেধে গোডাউন থেকে বের হয়ে আঞ্চলিক রাস্তায় উঠলে ঝুলন্ত বিদ্যুতের তার ট্রাকের সাথে লেগে ছিড়ে আগুন ধরে যায়। প্রথমে বাজারের লোক ও এলাকাবাসী-পরে রায়গঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে পাট পুড়ে গেলেও পাটভর্তি ট্রাকের তেমন ক্ষতি হয়নি।

ক্ষতিগ্রস্ত পাট ব্যবসায়ী অভিরাম সাহা ও তরিকুল ইসলাম বলেন, ‘আমি পাট বিক্রি করার জন্য খুলনা নেয়ার প্রস্তুতি নিচ্ছিলাম। ট্রাক ভর্তি করে রাস্তায় উঠলে বিদ্যুৎতের তার ছিড়ে ট্রাকে আগুন ধরে যায়। আগুনে আমার নয় লাখ টাকার পাট পুড়ে গেছে।

রায়গঞ্জ ফায়ার সার্ভিসের টিম লিডার রফিকুল ইসলাম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ট্রাকের সাথে লেগে বিদ্যুতের তার ছিড়ে আগুন ধরে যায়। এতে ট্রাকে থাকা নয় লাখ পাট পুরে যায়। আর পুরে যাওয়া ট্রাকে থেকে নগদ ১৫ লাখ টাকা উদ্ধার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement