০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান - ছবি : সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান বলেছেন, বাংলাদেশসহ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার। তবে মজলুম শুধু আমরাই নয়। যিনি জুলুম করছেন তিনিও মজলুম। তাকে জুলুমের পথ থেকে সরাতে হবে।

শুক্রবার সকালে জামায়াতে ইসলামীর রাজশাহী মহানগরী শাখা আয়োজিত ইউনিট সভাপতি ও সেক্রেটারি সম্মেলনে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমিরে জামায়াত বলেন, ইসলামী আন্দোলন তথা দ্বীনকে বিজয়ী করার প্রচেষ্টা একটি চ্যালেঞ্জিং কাজ। এ কর্মসূচির মাধ্যমে ঘুমিয়ে থাকা জাতিকে জাগাতে হবে। এই কাজ আঞ্জাম দিতে নিজের নফসকে আগে ঠিক করা উচিৎ। নিজের পরিবার, আত্মীয়, প্রতিবেশী, কলিগ, পরিচিতজন যাদের সাথে চলাফেরা তাদের দাওয়াত দিতে হবে।

তিনি বলেন, দ্বীনের সফলতা দেয়ার জন্য মহান আল্লাহ-তায়ালা আমাদের প্রতিশ্রুতি দিয়েছেন। দুনিয়া ও আখেরাতে মুক্তির জন্য সবাইকে আমাদের সাথে নেয়ার চেষ্টা করতে হবে। আর জুলুমের হাত থেকে রক্ষা পেতে হলে আমাদেরকে আল্লাহর আইনের দিকে ফিরে আসতে হবে।

জামায়াতে ইসলামী রাজশাহী মহানগরীর আমির ও কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ড. মাওলানা কেরামত আলীর সভাপতিত্বে ও সেক্রেটারি ইমাজ উদ্দিন মন্ডলের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান, নির্বাহী সদস্য ও রাজশাহী অঞ্চল পরিচালক অধ্যক্ষ শাহাবুদ্দিন, সাংগঠনিক সেক্রেটারি অধ্যাপক রফিকুল ইসলাম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রাজশাহী মহানগরী সাবেক আমির অধ্যাপক আবুল হাশেম।

বক্তব্য রাখেন- সংগঠনটির রাজশাহী মহানগরীর নায়েবে আমির অধ্যক্ষ সিদ্দিক হোসেন ও অ্যাডভোকেট আবু মোহাম্মদ সেলিম, সহকারী সেক্রেটারি অধ্যক্ষ মাহবুবুল আহসান বুলবুল, অধ্যাপক শাহাদাৎ হোসেন ও আব্দুস সামাদ, জামায়াত নেতা গোলাম মুর্তজা, জসিম উদ্দিন সরকার প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা রফিকুল ইসলাম খান বলেন, বুদ্ধিমত্তা, প্রজ্ঞা ও সৎ উপদেশ সহকারে আল্লাহ ও তার রাসূল স:-এর সুমহান দাওয়াত মানুষের কাছে পৌঁছে দিতে হবে। প্রত্যেক নবী এই দাওয়াতি কাজ করে গেছেন।

তিনি বলেন, কোনো আত্মীয় বা প্রতিবেশী যেন বলতে না পারেন ইসলামের দাওয়াত পাননি। আমরা যেমন ইসলামের বিধান মেনে চলবো, তেমনি অন্যকেও ইসলামের সুমহান দাওয়াত পৌঁছে দিতে হবে।


আরো সংবাদ



premium cement