০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫
`


টাকা না পেয়ে ঘরে তালা

বগুড়ায় দাদন ব্যবসায়ীর শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন

বগুড়ায় দাদন ব্যবসায়ীর শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন - ছবি : নয়া দিগন্ত

বগুড়ার শিবগঞ্জে দাদনের টাকা না পেয়ে ঘরে তালা দেয়ার ঘটনায় দাদন ব্যবসায়ীর বিচার ও শাস্তির দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন হয়েছে।

শুক্রবার উপজেলার সৈয়দপুর জগন্নাথপুরের খেরুয়াপাড়া গ্রামে এলাকাবাসীর উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়।

প্রতিবাদসভায় বক্তারা দাদন ব্যবসায়ী সুমনসহ তার সহযোগীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান।

জানা যায়, গত রোববার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে খেরুয়াপাড়া গ্রামের মৃত চাঁন মিয়া শেখের ছেলে দিনমজুর শাহাবুল ইসলামের বাড়িতে গিয়ে দাদন ব্যবসায়ী সুমনসহ তার লোকজন দাদনের টাকা ফেরত চান। টাকা না পেলে ওই দিনেই বৃদ্ধা মা বুলবুলিকে হুমকি-ধামকি দিয়ে তাদের তিনটি থাকার ঘর ভাংচুর ও লুটপাট করে বাইরে থেকে ঘরে তালা লাগিয়ে দেয় সুমন ও সহযোগীরা। ঘর তালাবদ্ধ থাকায় গত চার দিন ধরে ওই পরিবারটি মানবেতর জীবনযাপন করছে।

এ দিকে খবর পেয়ে গতকাল বৃহস্পতিবার শাহাবুল ঢাকা থেকে বাড়ি ফিরে বিষয়টি গ্রামবাসীকে জানান। গ্রামবাসী ঐক্যবদ্ধ হয়ে শুক্রবার মানববন্ধন করে পুলিশ ও স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ক্ষতিগ্রস্ত শাহাবুল ইসলাম, তার মা বুলবুলি বেগম, স্ত্রী আমেনা বেগম, প্রতিবেশী আদিল, আয়শা, ওমর ফারুক, আফছার আলী, সানোয়ার হোসেন, শফিকুল ইসলাম, দুলু মিয়া, আকবর আলী, ফরিদুল ইসলামসহ গ্রামবাসী।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান ও মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি শাহীনুজ্জামান জানান, এ ব্যাপারে পুলিশের কাছে কোনো অভিযোগ আসেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনী ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement