১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


সাঁথিয়ায় অনুমোদনহীন সমিতির সুদের ব্যবসায় সর্বস্বান্ত জনগণ

সাঁথিয়ায় অনুমোদনহীন সমিতির সুদের ব্যবসায় সর্বস্বান্ত জনগণ -

পাবনার সাঁথিয়া উপজেলাধীন ক্ষেতুপাড়া ইউনিয়নে সমিতির নামে চড়া সুদে ঋণ দিয়ে রমরমা সুদের ব্যবসা করে গরীব ও অসহায় মানুষের সর্বস্বান্ত করার অভিযোগ পাওয়া গেছে।

সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা সমাজসেবা অফিস বরাবর অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলাধীন বালিয়াকান্দি গ্রামে কতিপয় ব্যক্তি ‘বালিয়াকান্দি কৃষি বান্ধব সমাজ কল্যাণ সংস্থার’ নাম ব্যবহার করে গরীব অসহায় ব্যক্তিদের চড়া সুদে ঋণ দিয়ে দীর্ঘদিন ধরে রমরমা ব্যবসা করে আসছে। এ ঋণের জালে জড়িয়ে অনেকেই সর্বস্বান্ত হয়ে পথে বসেছে। অনেকেই ঋণ পরিশোধ করতে না পারায় তাদের উপর নেমে এসেছে জুলুম নির্যাতন। দীর্ঘদিন ধরে প্রশাসনের চোখ ফাকি দিয়ে অনুমোদনহীন সমিতির নামে উচ্চ চড়া সুদের ব্যবসা করে জনগণকে নিঃস্ব করে ফেলছে।

এলাকার ৭১ জন সর্বস্বান্ত জনগণ বাধ্য হয়ে এ সমিতি যেন আর ঋণ দিয়ে জনগণকে সর্বস্বান্ত করতে না পারে তার প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করেছেন।

একটি সূত্র জানান, বালিয়াকান্দি কৃষিবান্ধব সমাজ কল্যাণ সংস্থার নামে উপজেলা সমাজসেবা অফিস হতে রেজিস্ট্রেশন নেয়ার জন্য জোর তদবির চালাচ্ছে।

এ ব্যাপারে সাঁথিয়া উপেজেলা সমাজসেবা অফিসার আয়ুব আলী বলেন, সমিতির রেজিস্ট্রেশনের জন্য জেলা সমাজসেবা অফিস বরাবর আবেদন করেছেন এবং তা প্রক্রিয়াধীন রয়েছে।

আবেদনের সত্যতা স্বীকার করে সাঁথিয়া উপজেলা নির্বাহী অফিসার এস এম জামাল আহমেদ বলেন, অনুমোদনহীন সমিতি বা সংস্থা কোন আর্থিক লেনদেনের সাথে সম্পৃক্ত থাকতে পারে না।

এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছেন ভুক্তভোগী জনগণ।


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল