২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

ট্রাক থেকে নামা ব্যক্তির শরীরে করোনা উপসর্গ, ৫ চিকিৎসক সহ ১৬ জন কোয়ারেন্টিনে

ট্রাক থেকে নামা ব্যক্তির শরীরে করোনা উপসর্গ, ৫ চিকিৎসক সহ ১৬জন কোয়ারেন্টিনে - ছবি : সংগৃহীত

বগুড়ার মহাস্থানগড় গত রোববার ভোরে ট্রাক থেকে নামিয়ে দেয়া এক ব্যক্তির শরীরে করোনা উপসর্গ আছে বলে ধারণা করা হচ্ছে। বগুড়া থেকে রাজশাহীতে পাঠানো তার কিছু রিপোর্টে সন্দেহজনক ফলাফল আসার পর নমুনা অধিকতর পরীক্ষার জন্য আইইডিসিআর এ পাঠানো হয়েছে। তাকে চিকিৎসা সেবা প্রদানকারী পাঁচ ডাক্তার, আটজন নার্স সহ মোট ১৬ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা: মোস্তাফিজুর রহমান তুহিন জানান, রংপুর জেলার বাসিন্দা ৫০ বছর বয়সী ওই ব্যক্তির নমুনা রাজশাহীতে পরীক্ষার জন্য পাঠানো হয়। এরপর ওই ব্যক্তির বিষয়ে সন্দেহ থাকায় রাজশাহী থেকে পরীক্ষা শেষে ঢাকার আইইডিসিআর এ আবারও অধিকতর পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। শনিবার বিকেল ৫টা পর্যন্ত রিপোর্ট হাতে পৌঁছেনি।

সিভিল সার্জন গওসুল আজিম চৌধুরী জানান, ঢাকার আইইডিসিআর থেকে বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে একটি টিম শনিবার আসবেন। এ খবর ঢাকা থেকে তাকে জানানো হয়েছে।

সিভিল সার্জন আরো জানান, শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে তাকে চিকিৎসা সেবা প্রদানকারী হৃদরোগ বিভাগের প্রধান সহ পাঁচ ডাক্তার, আটজন নার্সসহ মোট ১৬ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। গত বৃহস্পতিবার সকালে বগুড়া থেকে পাঁচজনের নমুনা রাজশাহী ল্যাবে পাঠানো হলেও তাদের রিপোর্ট শনিবার বিকেল ৫টা পর্যন্ত জানানো হয়নি।

মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসক ডাক্তার শফিক আমিন কাজল জানান, ওই রোগীকে আইসোলেশন কেন্দ্রে অন্য রোগী থেকে আলাদা রাখা হয়েছে।

শুক্রবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের মহা পরিচালকের দফতর থেকে শাহ আলমকে আলাদা রাখার কথা বলা হয়।


আরো সংবাদ



premium cement
মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল পূর্ব আফ্রিকায় প্রবল বৃষ্টি ও বন্যা, কমপক্ষে ১৫৫ জনের প্রাণহানি সাংবাদিকদের বিরুদ্ধে প্রশ্নবিদ্ধ তথ্য প্রচারের নিন্দা ডিআরইউর ভয়াবহ দুর্ঘটনা, অল্পের জন্য রক্ষা পেলেন উগ্র ইসরাইলি মন্ত্রী শেরে বাংলার সমাধিতে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন

সকল