২২ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

নাটোরে পূর্ববাংলা সর্বহারা পার্টির পোস্টারিং ও ফাকাগুলি বর্ষণ


নাটোরের সিংড়া উপজেলার বিয়াশ বাজার এলাকায় মঙ্গলবার গভীর রাতে নিষিদ্ধ ঘোষিত পূর্ববাংলা সর্বহারা পার্টি ব্যাপক পোষ্টারিং, লিফলেট বিতরণ ও কয়েক রাউন্ড ফাকা গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এসময় বাজারে ‘পূর্ব বাংলার সর্বহারা পার্টি’ শিরোনামে দুটি লাল পতাকা উত্তোলন করা হয়।

বুধবার সকালে সরেজমিনে গিয়ে চলনবিল অঞ্চলের বিয়াশ বাজার এলাকার সাধারণ জনগণের সাথে কথা বলে জানা যায় পূর্ববাংলা সর্বহারা পার্টির পোস্টারিং এর কারণে এখন ব্যবসায়ী ও সাধারণ মানুষের মাঝে আতংক বিরাজ করছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আসন্ন সংসদ নির্বাচনকে কেন্দ্র করে উপজেলার চরমপন্থী অধ্যুষিত ২ নম্বর ডাহিয়া ইউনিয়নের বিয়াশ বাজারে মঙ্গলবার গভীর রাতে পূর্ববাংলা সর্বহারা পার্টির উদ্যোগে শত শত পোস্টার দোকান ও বাড়ির দেয়ালে লাগানো হয়। এসময় ছোট ছোট লিফলেট বাজারে ফেলে দেয়া হয়। পরে জয়বাংলা জয় সর্বহারা, হাসিনা-আওয়ামী লীগের ফ্যাসিবাদ উচ্ছেদ করুনসহ বিভিন্ন শ্লোগান ও ফাকাগুলি বর্ষণ করে বাজার ত্যাগ করেন।

পোষ্টারে লেখা হয়েছে ‘ভারতের দালাল হাসিনা-আওয়ামী লীগের ফ্যাসিবাদী শাসন উচ্ছেদ করুন!’ ‘সাম্রাজ্যবাদের দালাল গণবিরোধী বড় ধনী শাসকশ্রেণি ও রাষ্ট্রের অধীনে ভোট নয়’, ‘গণযুদ্ধের মাধ্যমে কৃষক-শ্রমিক-দরিদ্র ও সাধারণ মাধ্যবিত্ত জনগণের “গণক্ষমতা” প্রতিষ্ঠা করুন!’ এ রকম আহবান জানানো হয়েছে। পোস্টারের নিচে পূর্ব বাংলার সর্বহারা পার্টি ডিসেম্বর ২০১৮ উল্লেখ রয়েছে। এদিকে খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে গিয়ে পোস্টার, লিফলেট ও পতাকা উদ্ধার করেন সিংড়া থানা পুলিশ।

স্থানীয় ইউপি সদস্য তারেক হোসেন বলেন, গভীর রাতে বিয়াশ বাজারে পোস্টারিং , লিফলেট বিতরণ ও পতাকা উত্তোলনের কারণে জনমনে আতংক বিরাজ করছে।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম সত্যতা স্বীকার করে জানান, কে বা কারা এ কাজ করেছে তা তদন্ত করে দেখা হচ্ছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।



আরো সংবাদ