১৬ জুন ২০২৪
`

ভারতে আনার হত্যা : রহস্য উদ্ঘাটনে জিজ্ঞাসাবাদ ক্যাবচালককে

আনোয়ারুল আজিম আনার - সংগৃহীত

বাংলাদেশের ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার হত্যা নিয়ে নতুন রহস্য দানা বেঁধেছে। তদন্তে উঠে আসছে একের পর এক চাঞ্চল্যকর তথ্য। এবার ভারতের পশ্চিমবঙ্গ পুলিশের ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্টের (সিআইডি) নজরে এক অ্যাপ-ভিত্তিক ক্যাবচালক।

জানা গেছে, মামলার তদন্তের সূত্র ধরেই ওই চালককে তলব করা হয়েছে। বৃহস্পতিবার তাকে আটক করে জিজ্ঞাসাবাদ করছেন সিআইডি গোয়েন্দারা। ওই দিনের ঘটনা সম্পর্কে স্পষ্ট ধারণা করতেই এই জিজ্ঞাসাবাদ।

চিকিৎসা করাতে বাংলাদেশ থেকে কলকাতায় গিয়েছিলেন সংসদ সদস্য আনোয়ারুল আজিম আনার। কলকাতায় প্রথমে তিনি উঠেছিলেন বরাহনগরে এক বন্ধুর ফ্ল্যাটে। দিন দু’য়েক সেখানে থাকার পর এক দিন বাড়ি থেকে বের হন তিনি। আর ফিরে আসেননি তিনি। আনোয়ারুল আজিম আনার বন্ধু গোপাল বিশ্বাস থানায় নিখোঁজ ডায়েরি করেন। অভিযোগ পাওয়ার পরেই তদন্ত শুরু করে ব্যারাকপুর পুলিশ কমিশনারেট। পরে এই মামলার তদন্তভার গ্রহণ করে সিআইডি।

এ ঘটনার তদন্তে ইতোমধ্যেই নিউটাউনের একটি ফ্ল্যাটের সন্ধান পায় স্থানীয় থানার পুলিশ। সেই ফ্ল্যাটেই আনার ছিলেন বলে ধারণা পুলিশের। সেই ফ্ল্যাটে মেলে রক্তের দাগ। সেখান থেকেই নমুনা সংগ্রহ করেন ফরেন্সিক বিশেষজ্ঞরা।

তদন্তভার হাতে নেয়ার পরে বুধবার ওই ফ্ল্যাটে পরিদর্শন করেন সিআইডি আইজি অখিলেশ চতুর্বেদী। তিনি বলেন, ‘গত ১৮ তারিখে একটি নিখোঁজ অভিযোগ দায়ের হয়েছিল। তারপর ব্যারাকপুর পুলিশ কমিশনারেট একটি এসআইটি গঠন করে। তদন্ত করতে গিয়েই আমরা এই ফ্ল্যাটের খোঁজ পাই।’

তদন্তকারী অফিসারদের ধারণা, ওই ফ্ল্যাটেই ছিলেন আনোয়ারুল আজিম আনার। কিভাবে ওই ফ্ল্যাটে তিনি গেলেন, তার তদন্ত করতে এলাকার সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা শুরু করেন গোয়েন্দারা।

তদন্তে তারা জানতে পারেন, বরাহনগর থেকে একটি গাড়িতে নিউটাউনের আবাসনে পৌঁছান আনার। সিআইডি ইতোমধ্যেই সেই গাড়ির চালককে জিজ্ঞাসাবাদ করেছে। আবাসনের আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে গোয়েন্দারা একটি অ্যাপ-ভিত্তিক ক্যাবের সন্ধান পান।

ওই ক্যাবে সন্দেহজনক কয়েকজনকে আবাসন ছাড়তে দেখা যায়। তাদের সন্ধান করতেই সেই ক্যাবের চালককে আটক করে জিজ্ঞাসাবাদ করছেন গোয়েন্দারা।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ



premium cement
বর্ষার শুরুতেই আবারো বন্যার পূর্বাভাস! এসি বিস্ফোরণে দগ্ধ একই পরিবারের ৪ জনই মারা গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মোদির ঈদের শুভেচ্ছা ‘লেভানডফস্কিকে ছাড়াই জিততে পারি’ ঈদ উপলক্ষে বঙ্গভবনে শুভেচ্ছা বিনিময় করবেন রাষ্ট্রপতি জাতীয় ঈদগাহে ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে : ডিএমপি পবিত্র ঈদুল আজহায় ত্যাগের মহিমায় উজ্জীবিত হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর দোয়ারাবাজারে পাহাড়ি ঢলে বাঁধ ভেঙে রাস্তাঘাট বিচ্ছিন্ন রাখাইনের নিয়ন্ত্রণ হারাচ্ছে মিয়ানমার সেনাবাহিনী! ইংল্যান্ডকে সুপার এইটে পৌঁছে দিলো অস্ট্রেলিয়া, স্বপ্নভঙ্গ স্কটিশদের রাজধানীতে কখন কোথায় ঈদ জামাত

সকল