২১ মে ২০২৪, ০৭ জৈষ্ঠ ১৪৩১, ১২ জিলকদ ১৪৪৫
`


এ সরকারের অধীনে কেয়ামত পর্যন্ত সুষ্ঠু নির্বাচন হবে না : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী - ছবি : নয়া দিগন্ত

এ সরকারের অধীনে কেয়ামত পর্যন্ত সুষ্ঠু নির্বাচন হবে না মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ২০১৮ সালে বিএনপি জাতীয় নির্বাচনে গিয়েছিল। আওয়ামী লীগ আগের রাতে ভোট কেটে নিয়ে ক্ষমতায় গেয়েছিল। বিএনপির মতো এত বড় রাজনৈতিব দলকে ৫টি সিট ধরিয়ে দিয়েছিল।

বুধবার সারাদেশে চলমান তীব্র তাপদাহে অতিষ্ঠ নগরীর পথচারীদের মাঝে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র পক্ষ থেকে খাবার পানি, স্যালাইন ও ফল বিতরণ কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ‘বিএনপি নেতাকর্মীদের উপর জুলুম করে, নির্যাতন করে, মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠিয়ে, কবরবাসীদের নামে, হজ্ব পালনরতদের নামে, মৃত্যু শয্যায় থাকা নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে, গুম, খুন করে ভোট ডাকাতি করেছিল আওয়ামী লীগ।’

তিনি বলেন, জনগণ আপনার (আওয়ামী লীগ) সরকারের পতন চায়। ভোটের অধিকার চায়, মতপ্রকাশের স্বাধীনতা চায়। এভাবে জুলুম করে আর ক্ষমতায় থাকা যাবে না।

রিজভী বলেন, বর্তমানে যে ভয়াবহ দুর্যোগ চলছে তা শুধু প্রাকৃতিক দুর্যোগ নয়। এটি ক্ষমতাসীনদের অপরিকল্পিত উন্নয়নের সৃষ্ট দুর্যোগ। তথাকথিত উন্নয়নের নামে পদ্মা সেতু, মেট্রোরেল নির্মাণ, ফ্লাইওভার নির্মাণের নামে শুধু লুটপাট করা হয়েছে। আর সে টাকা বিদেশে পাচার করে অট্রেলিয়া, দুবাই, কানাডায় সেকেন্ডহোম তৈরি করা হয়েছে।

আমিনুল হক বলেন, এ দুর্যোগেও জনগণের পাশে নেই আওয়ামী লীগের মন্ত্রী-এমপিরা। কারণ তারা জনগণের ভোটে নির্বাচিত নয়, তাদের জনগণের ভোটের দরকার হয় না। তিনি বলেন, ঢাকা মহানগরের উত্তরের ৭১টি ওয়ার্ডে জনস্বার্থে এ কর্মসূচি চলবে।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপি’র ক্রীড়া সম্পাদক ও ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সদস্য সচিব আমিনুল হক, কেন্দ্রীয় বিএনপি’র সহ-অর্থনৈতিক বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান সুমন, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল ও তরিকুল আলম তেনজিং।

এ সময় আরো উপস্থিত ছিলেন- যুবদলের সহ-সভাপতি রুহুল আমিন আকিল, মহানগর উত্তর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, দফতরের দায়িত্বপ্রাপ্ত এবিএমএ আব্দুর রাজ্জাক, বিএনপি নেতা জাকির হোসেন, ছাত্রদলের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান আউয়াল, বিএনপি নেতা মিষ্টি, শিমুল হোসেন, শফিকুর রহমান, শামীম হোসেন, ইব্রাহীম, ছাত্রদল নেতা মিরাজ, আশরাফুল আসাদ-সহ নেতৃবৃন্দ।


আরো সংবাদ



premium cement
উপজেলা পরিষদ নির্বাচন : দ্বিতীয় ধাপে নির্বাচিত হলেন যারা ইসলামপুরে উপজেলা নির্বাচনে বিজয়ী হলেন যারা গাজীপুরে স্থানীয়দের হামলায় পল্লী বিদুতের ৫ কর্মী আহত সালথায় আবারো ওয়াদুদ মাতুব্বর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত বাংলাদেশে সরাসরি আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল বকশীগঞ্জে এমপির ছোট ভাই উপজেলা চেয়ারম্যান নির্বাচিত বৈধভাবে ইতালিতে দক্ষ জনবল পাঠানো হবে : প্রতিমন্ত্রী বগুড়ায় ৩ উপজেলা চেয়ারম্যান হলেন যারা লামায় আ’লীগ সমর্থিত, নাইক্ষ্যংছড়িতে বিএনপি-জামায়াত ঘরোনার প্রার্থী বিজয়ী আগামী ঈদ পর্যন্ত কোনো পণ্য ঘাটতি থাকবে না : বাণিজ্য প্রতিমন্ত্রী আল জাজিরাকে সংবাদ দেয়ার অভিযোগে বার্তাসংস্থা এপির সরঞ্জাম জব্দ করল ইসরাইল

সকল