১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০, ০৩ শাওয়াল ১৪৪৫
`

ছাত্রশিবিরকে ভুলভাবে উপস্থাপন করে বাংলা ট্রিবিউনে উদ্দেশ্যমূলক খবর প্রকাশের প্রতিবাদ

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির। - ছবি : সংগৃহীত

মঙ্গলবার ২ এপ্রিল দৈনিক বাংলা ট্রিবিউনে‘ক্যাম্পাসে ক্যাম্পাসে ইফতারের আড়ালে সক্রিয় হচ্ছে শিবির? শীর্ষক প্রতিবেদনে ছাত্রশিবিরকে জড়িয়ে উদ্দেশ্যমূলক খবর প্রকাশের প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

এক যৌথ প্রতিবাদ বার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম ও সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম বলেন,‘অবৈধ সরকারের ইসলামবিদ্বেষী অপতৎপরতা আড়াল করতেই উদ্দেশ্যমূলকভাবে এই প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ইফতারকে কেন্দ্র করে ক্যাম্পাসে সক্রিয় হচ্ছে ছাত্রশিবির। মাহে রমজান উপলক্ষে ছাত্রশিবিরের আলোচনা সভা, ফুডপ্যাক বিতরণসহ বিভিন্ন কল্যাণমূলক কাজকে বিকৃতভাবে উপস্থাপন করা হয়েছে। আমরা বলতে চাই, শুধু মাহে রমাজান নয়, বরং ছাত্রশিবির সব সময় সর্বত্র সক্রিয় ছিল, আছে এবং থাকবে, ইনশাআল্লাহ।

অন্যদিকে মাহে রমাদানের আলোচনা সভা, ফুডপ্যাক বিতরণ ও ইফতার মাহফিলের মতো আয়োজন শুধু ছাত্রশিবিরের নয়; বরং প্রতিটি মুসলমানের জন্য করণীয় কাজ।

ছাত্রশিবির একটি ইসলামী ছাত্রসংগঠন। সুতরাং মাহে রমজানে ছাত্রশিবিরের এমন আয়োজন বেশি থাকবে এটাই স্বাভাবিক। আর এসব আয়োজন শুধু এ বছর নয়; বরং প্রতি বছরই থাকে ছাত্রশিবির। মূলত দেশ-বিদেশী ইসলামবিরোধী ষড়যন্ত্র বাস্তবায়নের অংশ হিসেবে ক্যাম্পাসে ইফতার মাহফিল নিষিদ্ধ করতে চেয়েছে ইসলামবিদ্বেষী আওয়ামী সরকার। কিন্তু ছাত্রসমাজ এ প্রতিবাদে গণ-ইফতার করে ইসলামবিদ্বেষী সরকারকে পাল্টা জবাব দিয়েছে।

এখন অবৈধ সরকারের ইসলামবিরোধী অপতৎপরতাকে আড়াল ও উৎসাহিত করা এবং ইফতার মাহফিলের মতো ঐতিহ্যবাহী ভ্রাতৃত্বপূর্ণ ধর্মীয় আয়োজনকে বিতর্কিত করতে পরিকল্পিতভাবে ছাত্রশিবিরকে ভিন্ন উদ্দেশ্য উপস্থাপন করা হয়েছে।

অন্যদিকে ইফতার মাহফিল নিয়ে অতুলন দাস, মুক্তা বাড়ৈ-এর মতো বামপন্থীদের বক্তব্য নেয়া হলেও ছাত্রশিবিরের কোনো দায়িত্বশীলের বক্তব্য নেয়া হয়নি; বরং নিজেদের মতো করে চাতুরতার সাথে কাল্পনিক ‘শিবিরের সদস্য'র বক্তব্য জুড়ে দেয়া হয়েছে, যা কোনোভাবেই দায়িত্বশীল সাংবাদিকতার মধ্যে পড়ে না। আমরা এমন দায়িত্বহীনতার নিন্দা জানাচ্ছি।

নেতারা অবিলম্বে এমন উদ্দেশ্যমূলক প্রতিবেদন প্রত্যাহার এবং ছাত্রশিবিরকে জড়িয়ে আগামীতে এমন উদ্দেশ্যমূলক প্রতিবেদন প্রকাশ থেকে বিরত থাকতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাসচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত বানারীপাড়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত স্ত্রীকে গোশত কিনে দিতে না পেরে চিরকুট লিখে আত্মহত্যা নাটোরে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু ঢাকায় ইসরাইলি দুটি বিমানের অবতরণ : গভীর উদ্বেগ জামায়াত সেক্রেটারির পদ্মায় নিখোঁজ ২ জনের লাশ উদ্ধার, সন্ধান মেলেনি একজনের ছেলের নাটোরে ট্রাকচাপায় নারী নিহত সৌদীতে গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেল প্রবাসীর ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধ হবে : রেলমন্ত্রী সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশকে পরাধীন করে রেখেছে : মির্জা ফখরুল পদ্মায় গোসলে নেমে বাবা-ছেলেসহ নিখোঁজ ৩

সকল