২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

খালেদা জিয়াকে বাসায় আনার পর যা জানালেন ব্যক্তিগত চিকিৎসক

খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ও দলটির ভাইস চেয়ারম্যান ডা: এজেডএম জাহিদ হোসেন - নয়া দিগন্ত

আগের থেকে অপেক্ষাকৃত সুস্থতা বোধ করায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বাসায় আনা হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ও দলটির ভাইস চেয়ারম্যান ডা: এজেডএম জাহিদ হোসেন।

মঙ্গলবার রাতে গুলশানের বাসা ফিরোজার সামনে অপেক্ষারত সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

জাহিদ হোসেন বলেন, হাসপাতালে ভর্তি করা পর দেশ-বিদেশের চিকিৎসকদের দুই বার মেডিক্যাল বোর্ড বসানো হয়। মেডিক্যাল বোর্ডের চিকিৎসকদের পরামর্শেক্রমে তার চিকিৎসা চলছে।

তিনি বলেন, যেহেতু ম্যাডামের অনেক বয়স হয়েছে (বেগম খালেদা জিয়া)। তিনি শারীরিক যে জটিলতায় ভুগছেন। হাসপাতালে থাকলে অনেক সংক্রমক ব্যাধি সংক্রমণের সম্ভাবনা থেকে যায়। সেজন্যই মেডিক্যাল বোর্ডের তত্ত্বাবধানে তার চিকিৎসা বাসাতেই চলবে। এ জন্য তাকে বাসায় শিফট করা হয়েছে।

পরিবার ও আপনাদের মাধ্যমে ম্যাডাম দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলে জানান জাহিদ হোসেন।

এর আগে ৩১ মার্চ হটাৎ শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রাত আড়াইটায় জরুরিভাবে হাসপাতালে নেয়া সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে।

রাতে হাসপাতালে নেয়ার পরপরই কয়েকটি টেস্ট করা হয়। মেডিক্যাল বোর্ড পরীক্ষাসমূহ দেখে চিকিতসার ওষুধপত্র প্রদান করেন। সিসিইউতে ভর্তি করানো হয়। মেডিক্যাল বোর্ড সার্বক্ষণিক তার শারীরিক অবস্থা মনিটরিং করে ব্যবস্থা নিচ্ছেন।

৭৮ বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, হৃদরোগ, কিডনি ও ফুসফুস জটিলতাসহ নানা রোগে ভুগছেন।


আরো সংবাদ



premium cement