২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম

সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা আবদুল হালিম বলেন, ‘দায়িত্ব কোনো পদ নয় বরং জবাবদিহিতার নাম হলো দায়িত্ব। সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে।’

শুক্রবার (২৯ মার্চ) বাংলাদেশ জামায়াতে ইসলামী লালমনরহাট জেলা কর্তৃক আয়োজিত ইউনিট সভাপতি সম্মেলনে ভার্চুয়াল প্লাটফর্মে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে মাওলানা আবদুল হালিম এ কথা বলেন।

ইউনিট দায়িত্বশীলদেরকে জ্ঞান ও আমলে অন্যদের কাছে আদর্শ হিসেবে উপস্থাপিত হতে হবে। কুরআনের মাধ্যমে আন্দোলনকে বুঝার চেষ্টা করতে হবে। কথা ও কাজের মধ্যে বৈপরীত্য রাখা যাবে না। দায়িত্বশীলগণ সময়ের অপব্যবহার বা অপচয় করবেন না বরং সময়ের যথাযথ ব্যবহার করবেন।’

কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও লালমনিরহাট জেলা আমির প্রভাষক আতাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই দারসুল কুরআন পেশ করেন নীলফামারী জেলা জামায়াতের নায়েবে আমির ড. খায়রুল আনাম।

বৈঠকে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মসলিসে শূরা সদস্য অধ্যক্ষ আবু আব্দুল্লাহ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা নায়েবে আমির মাওলানা হাবিবুর রহমান, জেলা সহকারী সেক্রটারি হাফেজ শাহ আলম, জেলা কর্মপরিষদ সদস্য ও সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান জননেতা অ্যাডভোকেট ফিরোজ হায়দার লাভলু, জননেতা আনোয়ারুল ইসলাম রাজুসহ জেলা ও উপজেলার দায়িত্বশীলবৃন্দ।

অন্য দায়িত্বশীলবৃন্দ বলেন,‘আমাদেরকে সামগ্রীক জীবনে তাকওয়ার নীতি অবলম্বন করতে হবে। খুশু-খুজু সহকারে নামাজ আদায় করতে হবে। পবিত্র মাহে রমজানকে আত্মগঠনের কাজে লাগাতে হবে, তাকওয়া অর্জনের কাজে লাগাতে হবে। শিরক, বিদায়াত ও গীবতমুক্ত জীবন গঠনসহ সকলের হক আদায়ের ব্যাপারে আরো দায়িত্বশীল ভূমিকা রাখতে হবে।

অতিথিবৃন্দ আরো বলেন, আমাদেরকে মন্দের জবাব ভালো দিয়ে দিতে হবে। গালির জবাব গালি দিয়ে দেয়া যাবে না এটাই কোরআনের শিক্ষা। যে ক্ষতি করবে তার উপকার করাই উত্তম সৎকর্ম।

নেতৃবৃন্দ বলেন, আদর্শিক কর্মী তৈরি করতে পারলেই আদর্শ বাস্তবায়ন করা সহজ হবে। এজন্য প্রয়োজন অনেক বেশী অধ্যয়ন আর আল্লাহর দরবারে চোখের পানি ফেলা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা সেক্রেটারি অ্যাডভোকেট মো: আবু তাহের।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
বিষখালী নদী থেকে ২২ ঘণ্টা পর নিখোঁজ জেলের লাশ উদ্ধার ৩ জেলায় বয়ে যাচ্ছে অতি তীব্র তাপপ্রবাহ ছত্তিশগড়ে ২৯ জন মাওবাদী নিহত হওয়ার পর এলাকায় যে ভয়ের পরিবেশ নেতানিয়াহুকে গাজার কসাই বললেন এরদোগান রাশিয়া ইউক্রেনের ৬৮টি ড্রোন ভূপাতিত করেছে গুচ্ছ পরীক্ষা দিতে এসে জবি কেন্দ্রে অসুস্থ এক শিক্ষার্থী থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগে পররাষ্ট্রমন্ত্রীর আহ্বান কক্সবাজার সৈকতে নেমে হৃদরোগে পর্যটকের মৃত্যু বাকেরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৩ জনের মৃত্যু হজের নিবন্ধনে দালাল চক্র থেকে সতর্ক করল সৌদি আরব বিএনপি আতঙ্কে ওবায়দুল কাদেরের ঘুমও ভেঙে যায় : সালাম

সকল