১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

দেশ ও জাতির মুক্তির জন্য জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে : ড. মুহাম্মদ রেজাউল করিম

দেশ ও জাতির মুক্তির জন্য জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে : ড. মুহাম্মদ রেজাউল করিম - সংগৃহীত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, ‘অন্যায়, অবিচার, অপরাজনীতি ও বৈষম্যের পরিবর্তে ন্যায়-ইনসাফভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় ছিল স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা। ভাষা আন্দোলনের পথ ধরে মরণপণ মুক্তি সংগ্রামের মাধ্যমে আমরা স্বাধীনতা অর্জন করলেও পাঁচ দশক অতিক্রান্ত হওয়ার পরেও স্বাধীনতার সুফলগুলো আজও আমাদের কাছে অধরায় রয়ে গেছে। গণতন্ত্র ও নির্বাচনের নামে দেশ ও জাতির সাথে চলছে নির্মম প্রহসন। এমতাবস্থায় গণমানুষের গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার ফিরিয়ে আনতে হলে জনগণের সরকার প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই।’

বুধবার রাজধানীর একটি মিলনায়তনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মোহাম্মদপুর পশ্চিম থানা আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি মহান একুশের চেতনায় শোষণ, বঞ্চনা, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত গণতান্ত্রিক সমাজ গঠনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, ‘দেশে গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধের বিচ্যুতির কারণেই আইনের শাসন প্রতিষ্ঠানিক ভিত্তি পায়নি। সংবিধানে সর্বশক্তিমান আল্লাহর ওপর আস্থা কথা বলা হলেও রাষ্ট্রাচারের কোনো ক্ষেত্রেই সে প্রতিফলন নেই। মূলত, ইসলাম ও ইসলামী মূল্যবোধই হচ্ছে আমাদের স্বাধীনতা-সার্বভৌমত্বের রক্ষাকবজ। কিন্তু শাসকগোষ্ঠী বিভিন্ন তন্ত্রমন্ত্রের কথা বলে জনগণকে বিভ্রান্ত করে জাতিকে এক অনিশ্চিত গন্তব্যের দিকে ঠেলে দিচ্ছে। কথিত উন্নয়নের ঢাকঢোল পিটিয়ে গণমানুষের ভোটের অধিকার ছিনিয়ে নেওয়া হয়েছে। যা ৭ জানুয়ারির তামাশার নির্বাচনের মাধ্যমে দেশ ও জাতির সামনে স্পষ্ট হয়ে উঠেছে। তাই দেশের মানুষের ভোট ও ভাতের অধিকার ফিরিয়ে দিতে হলে বৃহত্তর জাতীয় ঐক্যের কোন বিকল্প নেই।’

তিনি ন্যায়-ইনসাফের ভিত্তিতে ইসলামী সমাজ প্রতিষ্ঠার আন্দোলনে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

থানা আমির ডা. শফিউর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি মাসুদুজ্জামানের পরিচালনায় অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ঢাকা ঢাকা মহানগরীর উত্তরের কর্মপরিষদ সদস্য ও জোন পরিচালক মু. জিয়াউল হাসান। উপস্থিত ছিলেন থানা নায়েবে আমির মাহাদী হাসান, থানা কর্মপরিষদ সদস্য রবিউল ইসলাম, রুহুল আমিন ও এবাদত হোসেন প্রমুখ।

ভাটারায় আলোচনা সভা ও দোয়া মাহফিল
বুধবার সকাল ৮টায় স্থানীয় একটি মিলনায়তনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ভাটারা থানার এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। থানা আমির অ্যাডভোকেট রেজাউল করিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি নাজিম উদ্দিন মোল্লা। উপস্থিত ছিলেন বিভিন্ন ওয়ার্ডের সভাপতি ও সেক্রেটারিসহ স্থানীয় নেতারা।

কাফরুলে শিক্ষা উপকরণ বিতরণ
যুব বিভাগ কাফরুল দক্ষিণ থানার উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ কর্মসূচি পালিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা. ফখরুদ্দীন মানিক। বিশেষ অতিথি ছিলেন যুব বিভাগ কাফরুল জোন পরিচালক খান হাবিব। উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি মুসআব মুহাইমিন, জামায়াত নেতা সালাউদ্দিন শাহিন, তারেক ও জাকির হোসেন প্রমুখ।

হাতিরঝিল থানা পূর্ব থানায় আলোচনা সভা
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল পূর্ব থানার উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া থানা আমির অ্যাডভোকেট জিল্লুর রহমান আজমীর সভাপতিত্বে ও সেক্রেটারি খন্দকার রুহুল আমিনের পরিচালনায় অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় একটি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও হাতিরঝিল অঞ্চল পরিচালক হেমায়েত হোসাইন। বিশেষ অতিথি ছিলেন ঢাকা মহানগরীর উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকার। বক্তব্য রাখেন থানা কর্মপরিষদ সদস্য আবু সাদিক, আবুল হাশেম ও আশিকুর রহমান প্রমুখ।

গুলশানে আলোচনা সভা
বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের গুলশান পূর্ব থানার উদ্যোগে মহান ভাষা দিবস উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। থানা আমির আবু জুনাইদের সভাপতিত্বে এবং থানা শূরা ও কর্মপরিষদ সদস্য মাওলানা ওমর ফারুকের পরিচালনায় আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ইয়াছিন আরাফাত। উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য মাওলানা আবু তোহফা, আবু দোয়া, ইব্রাহিম খলিল, মাইদুল ইসলাম ও মিলন সরকার প্রমুখ।

মিরপুর থানা দক্ষিণে আলোচনা সভা
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মিরপুর দক্ষিণ থানার উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। থানা আমির অ্যাডভোকেট আব্দুল হামিদের সভাপতিত্বে ও সেক্রেটারি রাকিবুল ইসলামের পরিচালনায় স্থানীয় একটি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন থানা কর্মপরিষদ সদস্য আমির হোসেন ও তাজুল ইসলাম প্রমুখ।

মগবাজারে শিশু-কিশোরদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামী হাতিরঝিল পশ্চিম থানার উদ্যোগে একটি মিলনায়তনে শিশু-কিশোরদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। হাতিরঝিল পশ্চিম থানা আমির আবু আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি রাশেদ আহমদ, জামায়াত নেতা আখতার হোসাইন, শামীম হোসাইন, বাসির আহমদ, ইকবাল হোসেন ও ইদ্রিস আলী আনসারী প্রমুখ।

মিরপুর থানা দক্ষিণে দোয়া মাহফিল
আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ঢাকা মহানগরী উত্তরের মিরপুর দক্ষিণ থানার উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। থানা আমির অ্যাডভোকেট আব্দুল হামিদের সভাপতিত্বে ও থানা সেক্রেটারি রাকিবুল ইসলামের পরিচালনায় স্থানীয় একটি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ও থানা কর্মপরিষদ সদস্য আমির হোসেন ও তাজুল ইসলাম প্রমুখ।

পল্লবী থানায় আলোচনা সভা
বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন পল্লবী উত্তর থানার উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। পল্লবী উত্তর থানা সভাপতি মো: মহিব্বুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন ঢাকা মহানগরী উত্তরের সভাপতি মাওলানা মুহিব্বুল্লাহ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগরী উত্তরের সহ-সাধারণ সম্পাদক ও গুলশান জোনের সহকারী পরিচালক মো: সাইফুল ইসলাম, উপস্থিত ছিলেন পল্লবী মধ্য থানা সভাপতি মো: রফিকুল ইসলাম, ইসহাক হোসেন ও ইসমাইল হোসেন প্রমুখ।

তেজগাঁও দক্ষিণে মেডিক্যাল ক্যাম্প ও ফ্রি ব্লাড গ্রুপিং
আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে তেজগাঁও দক্ষিণ থানার উদ্যোগে ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও ব্লাড গ্রুপিং অনুষ্ঠিত হয়েছে। থানা আমির ইঞ্জিনিয়ার নোমান আহমেদির সভাপতিত্বে ও সমাজ কল্যাণ সম্পাদক ফরিদ আহমেদ রুবেলের পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকার। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট সমাজসেবক ফারুক আহমেদ ও ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক কলিম উল্লাহ। আরো উপস্থিত ছিলেন জামায়াত নেতা মিয়া মুহাম্মদ তৌফিক, আলী আকবর ও হাসান ইমাম প্রমুখ। এতে সহস্রাধিক মানুষকে ফ্রি চিকিৎসা সেবা, ওষুধ প্রদান ও ব্লাড গ্রুপিং করা হয়।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল