১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলকদ ১৪৪৫
`


শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচিকে রক্তাক্ত পন্থায় দমন করছে সরকার : রিজভী

শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচিকে রক্তাক্ত পন্থায় দমন করছে সরকার : রিজভী -

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচিকে রক্তাক্ত পন্থায় দমন করতে উঠে পড়ে লেগেছে ক্ষমতাসীন সরকার। তারা ঢাকা, কিশোরগঞ্জসহ সারাদেশেই বিএনপির নেতাকর্মীদের ওপর ঝাঁপিয়ে পড়ে অবরোধ কর্মসূচিকে বানচাল করার চেষ্টা চালিয়েও ব্যর্থ হচ্ছে।

মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এই মন্তব্য করেছেন।

বিবৃতিতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী বলেন, ‘কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার ছয়সুতি ইউনিয়ন ছাত্রদলের নেতা রেফায়েত উল্লাহ ও ইউনিয়ন কৃষকদলের সভাপতি মো: বিল্লাল মিয়াকে আজ সকালে বিএনপির অবরোধ পালনকালে পুলিশ গুলি করে হত্যা করে। গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনকে ঠেকানোর জন্য এ সরকার পুলিশকে নির্বিচারে হত্যা করার লাইসেন্স দিয়েছে।

তিনি বলেন, পুলিশ আইনানুগ আচরণ করতে ভুলে গেছে। তারা বিএনপির নেতাকর্মীদের ওপর ঝাঁপিয়ে পড়ে অবরোধ কর্মসূচিকে বানচাল করার চেষ্টা চালিয়েও ব্যর্থ হচ্ছে।

তিনি আরো বলেন, ‘আত্মত্যাগের অঙ্গীকারে বলিয়ান নেতাকর্মী নিজের জীবনকে তুচ্ছ করেও অবরোধ কর্মসূচি সফল করতে রাজপথে এগিয়ে চলেছে। নিহত রেফায়েত উল্লাহ ও বিল্লাল মিয়ার নাম চলমান গণতান্ত্রিক আন্দোলনের মহান শহীদ হিসেবে বাংলাদেশের ইতিহাসের পাতায় উজ্জ্বল হয়ে থাকবে।’

নিহত দু'জনের লাশ পুলিশ এখনো তাদের পরিবারের কাছে ফেরত দেয়নি উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অবিলম্বে নিহত রেফায়েত উল্লাহ ও বিল্লাল মিয়ার লাশ তাদের পরিবারের কাছে হস্তান্তর করার জোর আহ্বান জানান এবং পুলিশ কর্তৃক তাদের হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং আহতদের সুস্থতা ও নিহতদের রুহের মাগফেরাত কামনা করেন।


আরো সংবাদ



premium cement
১২ দলীয় জোট ও এলডিপির সাথে বিএনপির লিয়াজোঁ কমিটির বৈঠক ঘরে বসেই হজযাত্রীরা পাবে প্রাক-নিবন্ধন রিফান্ডের টাকা মেলান্দহে মাদরাসার ছাত্রীর ঝুলন্ত লাশ উদ্ধার সেরা কাজের পুরস্কার দিয়েছে চলচ্চিত্র পরিচালক সমিতি পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ অদম্য সিয়াম ইসরাইলের বিরুদ্ধে কঠিন সিদ্ধান্ত মিসরের রাজশাহী বোর্ডে পাসের হার ও জিপিএ-৫ বেড়েছে লক্ষ্মীপুরে অস্ত্র মামলায় যুবকের ১৭ বছরের কারাদণ্ড ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলামের বিনা প্রতিদ্বন্দ্বিতার ভাগ্য! ভারতে মুসলিমদের সংখ্যাবৃদ্ধি নিয়ে মোদি সরকারের বিতর্কিত প্রতিবেদন শ্রীনগরে কুপিয়ে বৃদ্ধকে হত্যার দায়ে একজনের মৃত্যুদণ্ড

সকল