২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৩ শাবান ১৪৪৫
`

রাষ্ট্র ও সরকারবিরোধী কার্যক্রম বন্ধে আড়ি পাতার উদ্যোগ নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

রাষ্ট্র ও সরকারবিরোধী কার্যক্রম বন্ধে আড়ি পাতার উদ্যোগ নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী - ছবি : সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, রাষ্ট্র ও সরকারবিরোধী বিভিন্ন কার্যক্রম বন্ধে আইনসম্মতভাবে আড়ি পাতার ব্যবস্থা চালুর উদ্যোগ নিয়েছে সরকার।

বৃহস্পতিবার সংসদে সরকারি দলের সদস্য শফিউল ইসলামের টেবিলে উপস্থাপিত এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ইন্টারনেটে সামাজিক যোগাযোগমাধ্যম মনিটরিংয়ের (নজরদারি) মাধ্যমে দেশ ও সরকারবিরোধী বিভিন্ন কার্যক্রম বন্ধে এনটিএমসিতে (ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার) ওপেন সোর্স ইন্টেলিজেন্স টেকনোলজির (ওএসআইএনটি) মতো আধুনিক প্রযুক্তি সংযোজিত হয়েছে। একইসাথে একটি ইন্টিগ্রেটেড ল’ফুল ইন্টারসেপশন সিস্টেম (আইনসম্মতভাবে মুঠোফোন ও ইন্টারনেট মাধ্যমে যোগাযোগে আড়ি পাতার ব্যবস্থা) চালু করার উদ্যোগ নেয়া হয়েছে।’

তিনি বলেন, দেশী-বিদেশী ষড়যন্ত্র প্রতিরোধ করে দেশের অগ্রগতি, অর্থনৈতিক উন্নয়ন, সমৃদ্ধি ও গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ। দেশের বিরুদ্ধে যেকোনো ধরনের ষড়যন্ত্র রুখে দিতে গোয়েন্দা সংস্থাগুলো ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিশৃঙ্খলা সৃষ্টির ষড়যন্ত্রে কোনো ব্যক্তি, দল বা গোষ্ঠীর সংশ্লিষ্টতা পাওয়া গেলে প্রচলিত আইনে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়ে থাকে।

মন্ত্রী বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদ ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র রুখতে দৃঢ় অবস্থান ও কার্যকর পদক্ষেপ গ্রহণ করায় দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
চকরিয়ায় মাদরাসা শিক্ষক ও খতিবসহ ২ আলেমকে মারধর করল ইউপি সদস্য মিয়ানমারে বিপুল পরিমাণ ভোগ্য পণ্য ও অষুধসহ ৩ পাচারকারী আটক শরণখোলায় সপ্তম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগে যুবক আটক কাবা শরিফে ইফতার নিয়ে বিশেষ নির্দেশনা ফের বিমান ও মর্টার শেলের শব্দে কেঁপে ওঠছে শাহপরীরদ্বীপ আফরিন আকতারের সাথে বিএনপির বৈঠক নিয়ে যা বললেন আমীর খসরু বাউফল উন্নয়ন ফোরামের ‘রমাদানে আত্মশুদ্ধি ও অর্থশুদ্ধি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত’ ধর্ষণ মামলায় আলভেজের ক্ষতিপূরণের টাকা দিয়ে তোপের মুখে নেইমার ঈশ্বরগঞ্জে মাদক কারবারিদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন চারিদিকে সর্দি কাশি জ্বর, সাথে বাড়ছে কোভিড সংক্রমণ এপ্রিলে দলে ফেরার আশা করছেন কোর্তোয়া

সকল