১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


শনিবার ঢাকায় গণ-অনশন করবে বিএনপি

শনিবার ঢাকায় গণ-অনশন করবে বিএনপি - ছবি : সংগৃহীত

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে আগামী শনিবার ২ এপ্রিল ঢাকায় গণ অনশশন করবে বিএনপি। বুধবার দুপুরে নয়াপল্টনে দলের যৌথসভা শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল বলেন, আগামী দোসরা এপ্রিল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে সকাল ১০ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত গণ-অনশন কর্মসূচি পালন করা হবে । একমাস ব্যাপী বিএনপি'র যে কর্মসূচি ছিল তারই অংশ হিসেবে এ কর্মসূচি পালন করা হবে! বলেন বিএনপি মহাসচিব।

দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রয়েছে প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, এটা উনারা নিয়মিত বলেন। কোন তারিখে সহনীয় বাংলাদেশের মানুষের কাছে সহনীয় নয়।

গত একমাস ধরে যে কর্মসূচি পালন করেছেন তাতে সরকারের দিক থেক কোনো পরিবর্তন দেখছেন কিনা এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, না সরকারের দিক থেকে কোন পরিবর্তন নেই। উনাদের চামড়া গন্ডারের মত। মূলত নির্দলীয় সরকার ছাড়া এই সমস্যার কোনো সমাধান হবে না। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের পর সকল গণতান্ত্রিক শক্তিকে নিয়ে জাতীয় সরকার গঠন করা হবে। এর মধ্য দিয়েই সমস্যার সমাধান হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপি নেতা আমান উল্লাহ আমান, নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারী, মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাত, সাধারণ সম্পাদক সাদেক খান, কৃষক দলের সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল,মৎস্যজীবী দলের রফিকুল ইসলাম মাহাতাব, আব্দুস সালাম, আমিনুল হক, যুবদল সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।

 

দেখুন:

আরো সংবাদ



premium cement