১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলকদ ১৪৪৫
`


কালুরঘাট বেতারকেন্দ্রে যাওয়ার পথে বিএনপিকে বাঁধা

কালুরঘাট বেতারকেন্দ্রে যাওয়ার পথে বিএনপিকে বাঁধা - ছবি : সংগৃহীত

১৯৭১ সালে ২৬ মার্চ শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান পাকিস্তানের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে চট্টগ্রামের কালুরঘাট বেতার কেন্দ্র হতে স্বাধীনতার ঘোষণা দিয়ে মুক্তিযুদ্ধে ঝাপিয়ে পড়ার যে আহ্বান জানিয়েছিলেন সেই দিনটিকে এবং ঐতিহাসিক কালুরঘাট বেতার কেন্দ্রকে স্মরণীয় করে রাখার জন্য চট্টগ্রামের কালুরঘাট বেতারকেন্দ্রে শ্রদ্ধা নিবেদন করতে যেতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতাদের বাধা দেয় পুলিশ।

রোববার বেলা একটায় নগরের ষোলশহর দুই নম্বর গেইট এলাকার শহীদ জিয়ার স্মৃতি বিজড়িত বিপ্লব উদ্যানে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিপ্লব উদ্যানে শ্রদ্ধা নিবেদন শেষে কালুরঘাট বেতার কেন্দ্রের উদ্দেশে রওনা দেন বিএনপি নেতৃবৃন্দ। কিন্তু ২ নম্বর গেট মোড়ে পুলিশ তাদের বাধা দেয়।

পুলিশের বাধার মুখে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গাড়ি থেকে নেমে আসেন। এ সময় তার সঙ্গে পুলিশ কর্মকর্তাদের কথা-কাটাকাটি হয়। শেষ পর্যন্ত আর যেতে দেয়া হয়নি। এর একপর্যায়ে ছাত্রলীগের কয়েক নেতা-কর্মী স্লোগান দিতে থাকেন। তবে পরে পুলিশ তাদের সরিয়ে দেয়।

মির্জা ফখরুল বলেন, দুর্ভাগ্য, আজ আমাদের কালুরঘাট বেতারকেন্দ্রে যেতে বাধা দেয়া হচ্ছে। আমি যতটুকু জানি বিএনপিকে সেখানে যেতে মানা করা হয়েছে। এটা দুর্ভাগ্য ছাড়া কিছু নয়। আওয়ামী লীগ সশস্ত্র মাস্তানদের দিয়ে পুরো কালুরঘাট এলাকা দখল করে রেখেছে।

পরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, আজ যারা সরকারে তারা ইতিহাস বিকৃত করছে। কালুরঘাট বেতারকেন্দ্র থেকে জিয়াউর রহমানের স্বাধীনতা ঘোষণা কেউ অস্বীকার করতে পারবে না। এটা ইতিহাসের কথা। এটি যারা অস্বীকার করে, তারা স্বাধীনতা বা মুক্তিযুদ্ধের ইতিহাসকে অস্বীকার করে। তিনি বলেন, সরকার গায়ের জোরে ক্ষমতায় থাকতে চায়। মুক্তিযুদ্ধের আসল ইতিহাস সামনে এলে আওয়ামী লীগের রাজনীতি টিকবে না। এজন্য তারা গায়ের জোরে ইতিহাসকে বিকৃত করছে। জনগণের প্রতি আহ্বান, সঠিক ইতিহাসটা জানুন।

বিএনপির স্থায়ী কমিটির আরেক সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, বিপ্লব উদ্যানে শ্রদ্ধা নিবেদন শেষে আমরা কালুরঘাট বেতার কেন্দ্রে যেতে চেয়েছিলাম। কিন্তু পুলিশ বাধা দিয়েছে। তাই সেখানকার কর্মসূচি বাদ দিয়ে পলোগ্রাউন্ড মাঠে চলে আসতে হয়েছে।

চট্টগ্রাম কালুরঘাট বেতার কেন্দ্রে শ্রদ্ধা নিবেদন নিয়ে বিএনপির পূর্ব ঘোষিত কর্মসূচি থাকা সত্ত্বেও পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করে আওয়ামী লীগ। অপ্রীতিকর ঘটনা এড়াতেই পলোগ্রাউন্ড ময়দানে সমাবেশ করে বিএনপি।

দেখুন:

আরো সংবাদ



premium cement
লঙ্কান প্রিমিয়ার লিগে আইকন মোস্তাফিজ কনডেমড সেলের সাথে অন্যান্য সেলের পার্থক্য কী আবার সংগঠিত হচ্ছে হামাস, কঠোর জবাব দিচ্ছে ইসরাইলিদের মুক্তির একমাস পর স্বজনদের দেখা পেতে যাচ্ছেন এমভি আব্দুল্লাহর নাবিকরা মোরেলগঞ্জে গলায় ফাঁস লাগানো লাশ উদ্ধার, মা,ভাই-বোন আটক প্রকাশ্যে ভোট দেয়ায় এমপিকে তলব ইসির ভারতে চতুর্থ দফা লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গ ও কাশ্মিরে কেমন ভোট হলো পিএমএল-এন সভাপতি পদ থেকে সরে দাঁড়ালেন শাহবাজ শরিফ আমরা নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় পরিবর্তন চাই : জামায়াত আমির জিনপিংয়ের সফর ইউরোপের অনৈক্য ফুটিয়ে তুলেছে! বরিশালে বাসের চাপায় পথচারী নিহত

সকল