০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


বঙ্গবন্ধু একজন মহামানব : মুহিত

বঙ্গবন্ধু একজন মহামানব : মুহিত - ছবি : সংগৃহীত

সাবেক অর্থমন্ত্রী, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আবুল মাল আবদুল মুহিত বলেছেন, `বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কেবল একজন রাজনৈতিক নেতা ছিলেন না; তিনি একজন মহামানব। জাতি হিসেবে আমরা তাঁর মতো নেতা পেয়ে সৌভাগ্যবান।' তিনি আজ বুধবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস-২০২২ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন।

সিলেট নগরীর হাফিজ কমপ্লেক্সে আবুল মাল আবদুল মুহিত-এর পরিবারের পক্ষ থেকে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাবেক অর্থমন্ত্রী মুহিত বলেন, `মহামানব সবসময় জন্ম হয় না। গত শতাব্দীতে বঙ্গবন্ধুই ছিলেন বাঙালি জাতির ইতিহাসের শ্রেষ্ঠ সন্তান, শ্রেষ্ঠ নেতা। তাঁর জন্ম হয়েছিল বলেই বাংলাদেশ বিশ্ব দরবারে একটি স্বাধীন দেশের গৌরব অর্জন করতে পেরেছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বর্তমানে বাংলাদেশকে নেতৃত্ব দিয়ে একটি উন্নত ও সমৃদ্ধ দেশ গড়ে তুলেতে সক্ষম হয়েছেন।'

এ সময় কেক কাটা ও দোয়ার আয়োজন করা হয়। বঙ্গবন্ধুর বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বঙ্গবন্ধুর পরিবারের জীবিত সব সদস্যের দীর্ঘায়ু কামনা করে মোনাজাত করা হয়।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খাঁনের সঞ্চালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য দেন, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সিলেট-২ আসনের সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন। মুহিত পরিবারের পক্ষে বক্তব্য দেন, অধ্যাপক ডা. এ কে এম হাফিজ।

পরে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে রাজনৈতিক নেতাকর্মী, পরিবারের সদস্য ও শুভাকাক্সক্ষীদের নিয়ে কেক কাটেন এম এ মুহিত।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement