২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

গণতন্ত্র ও খালেদা জিয়ার চিকিৎসার জন্য করোনার মধ্যেও আন্দোলন চলবে : মির্জা আব্বাস

সাংবাদিকদের সাথে কথা বলছেন মির্জা আব্বাস - ছবি : নয়া দিগন্ত

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, গণতন্ত্র পুনরুদ্ধার ও বিদেশে বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য আরো বৃহত্তর পরিসরে আন্দোলন কর্মসূচি দেয়া হবে। করোনার মধ্যেও এই আন্দোলন চলবে।

মঙ্গলবার বিকেলে দেশব্যাপী ১০টি সাংগঠনিক বিভাগে সমাবেশের অংশ হিসেবে ফরিদপুরে অনুষ্ঠিত বিভাগীয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মির্জা আব্বাস একথা বলেন।

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সুচিকিৎসার দাবিতে দেশব্যাপী বিভাগীয় সমাবেশের অংশ হিসেবে মঙ্গলবার বিকেলে ফরিদপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মির্জা আব্বাস তার বক্তব্যে বলেন, একটি রাজনৈতিক দল আরেকটি রাজনৈতিক দলের সাথে ভালো আচরণ করবে এটিই আমরা আশা করি। তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাথেও বর্তমান প্রধানমন্ত্রীর এমন আচরণই আমরা প্রত্যাশা করেছিলোম। বেগম খালেদা জিয়া না থাকলে, বিএনপি না থাকলে বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বও থাকবে না।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবেদিন ফারুক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জহিরুল হক শাহজাদা মিয়া, বিএনপির ফরিদপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য সৈয়দ মোদাররেস আলী ইছা, মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ইয়াসমিন আরা হক খুকু ও যুগ্ম সম্পাদক চৌধুরী নায়াব ইউসুফ।

সভা পরিচালনার দায়িত্বে ছিলেন বিএনপির ফরিদপুর বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক খন্দকার মাশুকুর রহমান মাশুক ও সেলিমুজ্জামান সেলিম।

ফরিদপুরের এই সাংগঠনিক বিভাগীয় সমাবেশে যোগ দিতে দুপুর হতেই ফরিদপুরসহ পার্শ্ববর্তী জেলা ও উপজেলা হতে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে থাকেন। কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত হওয়ার আগে সমাবেশস্থল লোকে লোকারণ্য হয়ে যায়। ফরিদপুর প্রেসক্লাবের সামনে মুজিব সড়কে যান চলাচল বন্ধ করে দেয় পুলিশ।

ফরিদপুর প্রেসক্লাব মিলনায়তের ভেতরে এসময় উপস্থিত কর্মীরা একাধিক গ্রুপে বিভক্ত হয়ে স্লোগান দিতে শুরু করলে সেখানে কিছু সময়ের জন্য বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়। একপর্যায়ে কেন্দ্রীয় মির্জা আব্বাস তার বক্তব্য সংক্ষিপ্তভাবে শেষ করে সমাবেশের সমাপ্তি টানেন।

সমাবেশ শেষে মির্জা আব্বাস সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন বলেন, ইনশাআল্লাহ আরো বৃহত্তর কর্মসূচির মাধ্যমে আমরা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করবো। বিএনপি একটি সুশৃঙ্খল দল। সকলে সুশৃঙ্খলভাবে আন্দোলন কর্মসূচিতে অংশ নিবেন।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরদীতে মৌসুমের সর্বোচ্চ ৪২.৪ ডিগ্রি তাপমাত্রার রেকর্ড ‘মুক্ত সাংবাদিকতা চরম সঙ্কটে’ ‘রাফা হামলার প্রস্তুতি নিচ্ছে ইসরাইলি সেনারা’ ৪৬তম বিএসএস প্রিলি পরীক্ষা : শুরুতেই স্বপ্নভঙ্গ ৮১ শিক্ষার্থীর মরুর উষ্ণতায় ক্ষতির মুখে কৃষি ছেলেদের কারণে বিপাকে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির দুই বিভাগে বৃষ্টি হতে পারে ফ্রান্স, ব্রাজিল ও প্যারাগুয়ে সফরে যাচ্ছেন জাপানের প্রধানমন্ত্রী থাইল্যান্ড সফরকে দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে মাইলফলক বললেন প্রধানমন্ত্রী লালমনিরহাটে বিএসএফের গুলিতে বাংলাদেশী যুবক নিহত এখনো শেষ হয়নি বিতর্কিত আউটের রেশ, ব্যতিক্রমী প্রতিবাদ মুশফিকের

সকল