১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


মেধাশূন্য প্রজন্ম গড়ার পাঁয়তারা করছে সরকার : শিবির

মেধাবীদের সংবর্ধনা অনুষ্ঠানে ছাত্রশিবিররে কেন্দ্রীয় সভাপতি - ছবি সংগৃহীত

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির কেন্দ্রীয় সভাপতি সালাহউদ্দিন আইউবী বলেছেন, দীর্ঘ দেড় বছর শিক্ষার্থীরা স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় থেকে দূরে। পড়ালেখা থেকে দূরে থাকায় তারা বিভিন্ন অনৈতিক কাজে লিপ্ত হচ্ছে।

তিনি বলেছেন, অনলাইন ক্লাসের বাহানায় স্মার্টফোন কিনে টিক-টক লাইকিতে অসামাজিক কাজে লিপ্ত হয়ে দেশে টিকটক হৃদয়ের মতো কুলাঙ্গার তৈরি হচ্ছে। এছাড়া তরুণ প্রজন্মের জন্য আরেকটি বড় হুমকি হচ্ছে পাবজি, ফ্রী-ফায়ারের মতো গেম। এসব গেমের প্রভাবে শিশু-কিশোরদের মানসিক বিকাশ ব্যহত হচ্ছে। ফলে আত্মহত্যার মতো ঘটনা ঘটছে।

বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের সম্মানে রাজধানীর এক মিলনায়তনে মেধাবীদে সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির, ঢাকা মহানগর উত্তর শাখা এ সংবর্ধনার আয়োজন করে।

শাখা সভাপতি মাহমুদ মুরাদের অনুষ্ঠানে সভাপতিত্বে, সেক্রেটারি জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি সালাহউদ্দিন আইউবী।

এ সময় তিনি সন্তানদের মানসিক বিকাশে যথাযথ ভূমিকা পালনে বন্ধুর মতো সন্তানের পাশে থেকে তাকে সাহায্য করতে অভিবাবকদের প্রতি আহ্বান জানান।

সরকারের ভূমিকা নিয়ে শিবির সভাপতি বলেন, দেশে সব খোলা আছে, শুধু শিক্ষা-প্রতিষ্ঠান খুলে দিতে সরকারের অনীহা কেন? সরকার মেধাশূন্য প্রজন্ম তৈরি করার পাঁয়তারা করছে, ফলে অটোপাশের মতো সিদ্ধান্তে নিচ্ছে। সরকার দেশে সংঘটিত বিভিন্ন অন্যায়, অনাচার, দুর্নীতির বিরুদ্ধে আন্দোলনের ভয়েই কী শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ রেখেছে?

তিনি উপস্থিত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সিংগেল ডিজিট ও মেধাবী শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, নিশ্চয়ই আপনারা দেশের সম্পদ এবং মেধার যথাযথ প্রয়োগের মাধ্যমে আপনারা দেশকে অনন্য উচ্চতায় প্রতিষ্ঠিত করতে পারবেন, ইনশাআল্লাহ।

অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তরের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মেধাবী ৫০ শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়। এছাড়া অনুষ্ঠানে ঢাকা মহানগর উত্তর শাখা শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement