২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


মানবজমিন পত্রিকার খবরের তীব্র নিন্দা জামায়াতের

-

২৮ নভেম্বর দৈনিক মানবজমিন পত্রিকায় ‘৩০ বছর ভোটে অংশ নেবে না জামায়াত!’ শিরোনামে প্রকাশিত খবরে যে ভিত্তিহীন মিথ্যা তথ্য পরিবেশন করা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় প্রচার বিভাগের সেক্রেটারি মতিউর রহমান আকন্দ শনিবার একটি বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, ২৮ নভেম্বর দৈনিক মানবজমিন পত্রিকায় ‘৩০ বছর ভোটে অংশ নেবে না জামায়াত!’ শিরোনামে প্রকাশিত খবরে জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সিদ্ধান্তের বরাত দিয়ে যে তথ্য পরিবেশন করা হয়েছে তা সংশ্লিষ্ট রিপোর্টারের মনগড়া, বানোয়াট ও কল্পনানির্ভর বক্তব্য ছাড়া আর কিছু নয়। জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদে এ ধরণের কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

রিপোর্টের অপর এক জায়গায় ‘গত আশি এবং নব্বইয়ের দশকে যেভাবে দলটি সারা দেশে সন্ত্রাসের রাজত্ব প্রতিষ্ঠিত করেছিল তা এ সরকারের সময় পারেনি’ মর্মে জামায়াতের বিরুদ্ধে যে মিথ্যা ও বিভ্রান্তিকর খবর ছাপা হয়েছে আমরা তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

আমরা সুস্পষ্ট ভাষায় জানাতে চাই, জামায়াতে ইসলামী একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল। জামায়াত কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডে বিশ্বাস করে না। এমনকি সমর্থনও করে না। বাংলাদেশে জামায়াতে ইসলামী কখনো কোনো সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত ছিল না এবং এখনো নেই। আশি ও নব্বইয়ের দশকে সারা দেশে সন্ত্রাসের রাজত্ব প্রতিষ্ঠা করার যে অপবাদ জামায়াতের বিরুদ্ধে দেয়া হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা এবং সংশ্লিষ্ট রিপোর্টারের মনগড়া বক্তব্য ও জামায়াতের বিরুদ্ধে নগ্ন প্রচারণারই অংশ মাত্র।

গত এক বছরেরও বেশি সময় যাবত একই ধরণের খবর বেশ কয়েকটি গণমাধ্যমে অব্যাহতভাবে একই উদ্দেশ্যে প্রচার করা হচ্ছে। দেশের জনগণ ও বিশ্ববাসী অবগত আছেন, প্রায় এক যুগ যাবত বর্তমান কর্তৃত্ববাদী সরকার এমন কোনো নির্যাতন নেই যা জামায়াতের ওপর করেনি। এসবের সত্ত্বেও জনগণের ভালোবাসা ও সহানুভূতিতে এ দলটি টিকে আছে।

ভবিষ্যতে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করে এ ধরণের কাল্পনিক, মিথ্যা ও বানোয়াট বক্তব্য প্রচার করা থেকে বিরত থাকার জন্য আমরা দৈনিক মানবজমিন পত্রিকা কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
ঢাকা-তাসখন্দ সরাসরি ফ্লাইট পরিচালনার উপর গুরুত্বারোপ রাষ্ট্রদূত ড. মনিরুলের নারীর জীবনমান উন্নয়নে পাশে থাকার অঙ্গীকার জাতিসঙ্ঘের আবাসিক প্রতিনিধির রাইসির স্মরণে জাতিসঙ্ঘে এক মিনিট নীরবতা পালন ইরানের নতুন পররাষ্ট্রমন্ত্রী আলী বাগেরি কানি বড় ভাই বিপিএলে, ছোট ভাই বিসিএলে নকল ডায়াবেটিস স্ট্রিপ ধ্বংস করতে ফার্মা সল্যুশনসকে হাইকোর্টের নির্দেশ চাটমোহর পৌর ছাত্রলীগ সভাপতি পায়েল বহিষ্কার দ্বিতীয় ধাপে ১৫৬ উপজেলায় ভোটগ্রহণ মঙ্গলবার ‘বাবে কাবা’ নামের উপহারের দামি কলমটি তোষাখানায় দিলেন পাকিস্তানের প্রধান বিচারপতি লোকসভা ভোট : রেকর্ড করল কাশ্মীরের বারামুলা বিএসটিআইকে আন্তর্জাতিক মানের করতে সরকার কাজ করছে : শিল্পমন্ত্রী

সকল