০৪ ডিসেম্বর ২০২০

সীরাতুন্নবী (সা:) উদযাপন উপলক্ষে রাজধানীর কলাবাগানে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত

-

সীরাতুন্নবী (সা:) উদযাপন উপলক্ষে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের কলাবাগান থানার উদ্যোগে শুক্রবার সন্ধ্যায় সংগঠনের জনশক্তির নিজ সন্তানদের নিয়ে সাংস্কৃতিক প্রতিযোগিতা, মহান আল্লাহর প্রশংসায় হামদ, নবী মোহাম্মদের (সা:) নাত, ইসলামী গান, রাসূলের শানে কবিতা ও ক্বেরাত অনুষ্ঠিত হয়।

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া।

ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য ও কলাবাগান থানা আমীর আবু জয়নবের সভাপতিত্বে এবং থানার অফিস সম্পাদক মোস্তাফিজুর রহমান ও সাংস্কৃতিক সম্পাদক জোবায়ের হোসেনের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য ও থানা সেক্রেটারি মো: জাহেনুর রহমান, থানা কর্মপরিষদ সদস্য আব্দুল কাদের ইমন, মাহবুবুল আলম, মাহবুবুর রশিদ প্রমুখ।

প্রতিযোগিতা অনুষ্ঠানে স্থানীয় পর্যায়ের কর্মী, সমর্থক ও সদস্যসহ বিভিন্ন স্তরের সাধারণ মানুষ অংশগ্রহণ করেন।

প্রধান অতিথির বক্তব্যে মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া বলেন, রাসূলের (সা:) আদর্শের প্রকৃত অনুসরণের মাধ্যমেই কেবল মানুষের কল্যাণ নিহিত। ইসলামী সংস্কৃতির মূল ভিত্তি কুরআন ও সুন্নাহ বিধায় তা বাস্তবতা ও মানবিকতার উৎকর্ষতায় উত্তীর্ণ। বিশ্বে একমাত্র সার্বজনীন, বিশুদ্ধ, পরিমার্জিত, পরিশীলিত, রুচি ও মর্যাদাপূর্ণ এবং কল্যাণকর সংস্কৃতি হচ্ছে ইসলামী সংস্কৃতি। ইসলামী সংস্কৃতি মানুষকে ইহজাগতিক সফলতা, শান্তি, মর্যাদা এবং পরজাগতিক মুক্তির পথকে সুগম করে।

অনুষ্ঠানে মনোজ্ঞ ও আকর্ষণীয় প্রতিযোগিতা আয়োজন করার জন্য মঞ্জুরুল ইসলাম ভূঁইয়া কলাবাগান থানাকে অভিনন্দন জানান। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১০৭২৭)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৯১৪৮)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (৮৩৫৮)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৫৯৯৭)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৬৯৯)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৫৪১৬)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৫২৩৭)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৪৯৫৯)বাবার ডাকে বাড়ি ফিরে বড় ভাইয়ের হাতে খুন (৪৬০৮)পাঠ্যসূচিতে থাকলেও গুরুত্ব হারাচ্ছে ইসলাম শিক্ষা (৪০৩৯)