২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ডেঙ্গু নিয়ন্ত্রণ : ডিএসসিসিতে মঙ্গলবার ৩৯ হাজার টাকা জরিমানা

ডেঙ্গু নিয়ন্ত্রণ : ডিএসসিসিতে মঙ্গলবার ৩৯ হাজার টাকা জরিমানা - ছবি : সংগৃহীত

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় এডিস মশার প্রজননস্থল শনাক্তকরণে পরিচালিত তৃতীয় দিনের চিরুনি অভিযানে মঙ্গলবার মোট ৭১টি স্থাপনা পরিদর্শন করা হয়েছে।

এর মধ্যে চারটি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়ায় চার মামলা দায়ের ও সর্বমোট ৩৯ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ডিএসসিসির তিনটি ভ্রাম্যমাণ আদালত আজ অঞ্চল-১ এর ঢাকা বিশ্ববিদ্যালয় ও এলিফ্যান্ট রোড এলাকা, অঞ্চল-২ এর পূর্ব গোড়ান এলাকা এবং অঞ্চল-৩ এর লালবাগ ও জিগাতলা এলাকায় অভিযান পরিচালনা করে।

অঞ্চল-১-এ ভ্রাম্যমাণ আদালত ২৭টি স্থাপনা পরিদর্শন করে এবং একটি স্থাপনায় এডিস মশার লার্ভা পাওয়ায় একটি মামলা দায়ের ও ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-২-এ ভ্রাম্যমাণ আদালত ছয়টি স্থাপনা পরিদর্শন করে এবং দুটি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল পাওয়া যায় এবং দুটি স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশ পরিলক্ষিত হয়। এ সময় দুটি মামলা দায়ের ও সাত হাজার টাকা জরিমানা করা হয়।

একই সাথে অঞ্চল-৩-এ ভ্রাম্যমাণ আদালত ৩৮টি স্থাপনা পরিদর্শন করে। এ সময় একটি স্থাপনায় এডিস মশার প্রজননস্থল এবং সাতটি স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী পরিবেশে পাওয়া যায়। এ ঘটনায় একটি মামলা দায়ের ও পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement