০৩ জুন ২০২০
রাজধানীতে বিক্ষোভ মিছিল

চারদিকে শুধু নৈরাজ্যের বিভীষিকা : রিজভী

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়েরকৃত সকল ষড়যন্ত্রমূলক মিথ্যা ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহারের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে একটি মিছিল বৃহস্পতিবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারো কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, বর্তমান সরকার দেশের অর্থনীতি ধ্বংস করে দিয়েছে। অসংখ্যা বেকার তরুণরা হতাশার মধ্যে নিমজ্জিত। চারদিকে শুধু নৈরাজ্যের বিভিষিকা। দেশের জনগণ এক ভয়ঙ্কর অশান্তির মধ্যে দিনযাপন করছে। ক্ষমতাসীন গোষ্ঠী ভয় দেখিয়ে দেশ শাসন করছে। কিন্তু এই ভয়কে উপেক্ষা করেই দেশের জনগণ এই সরকারের পতনের জন্য এখন ঐক্যবদ্ধভাবে লড়াইয়ের প্রস্তুতি নিচ্ছে।

তিনি বলেন, আমরা জানি কোনো অন্যায়ের জন্য নয়, কোনো অপরাধের জন্য নয়, অপরাধ একটাই বেগম জিয়ার এতো জনপ্রিয়তা কেন? এতো অপপ্রচার চালানোর পরও দেশনেত্রীর জন্য মানুষ কাঁদে কেন? অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের জন্য আমাদের দুর্বার গণআন্দোলন গড়ে তুলতে হবে। এই গণআন্দোলন শুরু করতে আর বিলম্ব করা যাবে না, এই মূহুর্তে জনগণকে সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। কারণ বর্তমান সরকার অগণতান্ত্রিক সরকার, অনির্বাচিত সরকার। এই সরকারের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন এবং গণতন্ত্রের অধিকার ফিরে পাওয়া সম্ভব নয়। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির মধ্য দিয়ে দেশে গণতন্ত্র ফিরে আসবে, মানুষের বাক স্বাধীনতা ফিরে আসবে। দেশে যে, গুম-খুনের আতঙ্ক বিরাজ করছে সেই ভয়াল পরিস্থিতি থেকে মানুষ উদ্ধার লাভ করবে।

মিছিলে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সাধারণ সম্পাদক গোলাম মাওলা শাহিন, স্বেচ্ছাসেবক দলের সাবেক কেন্দ্রীয় সম্পাদক মোস্তাফিজুর রহমান মনির, সাবেক সদস্য ডাঃ জাহিদুল কবির, সাবেক ছাত্রনেতা আহসান উদ্দিন খান শিপন, মামুন ভূঁইয়া, মেহেবুব মাসুম শান্ত, কায়সার আপেল, নাজমুল হুদা, ছাত্রদলের ওমর ফারুক কাওসার, শাহ নেওয়াজ, মশিউর রহমান রনি, মাসুদুর রহমান মাসুদ, আনোয়ার হোসেন, সদস্য- রাজু আহমেদ, ঢাকা কলেজের যুগ্ম সম্পাদক- আল-আমিন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ের আব্দুল আউয়াল, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মশিউর রহমান শান্ত, তেজগাঁও কলেজের ছাত্রনেতা মো: বেলাল হোসেন খানসহ প্রায় দুই শতাধিক নেতাকর্মী।


আরো সংবাদ