০৩ আগস্ট ২০২০

সোহরাওয়ার্দী উদ্যানে ঐক্যফ্রন্টের গণশোক সমাবেশ স্থগিত

-
24tkt

জাতীয় ঐক্যফ্রন্ট ঘোষিত রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মঙ্গলবারের (২২ অক্টোবর) গণশোক সমাবেশের অনুমতি না মেলায়  তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছে ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন জোটটি। অনুমতি না মেলায় সোহরাওয়ার্দী উদ্যানের গণশোক সমাবেশ স্থগিত করা হয়েছে বলেও জানান তিনি। 

সোমবার জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির এক জরুরি সভা শেষে গণফোরাম সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া সাংবাদিকদের এ কথা জানান। জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ড. কামাল হোসেনের সভাপতিত্বে তার বেইলী রোডস্থ বাসভবনে বিকাল সাড়ে ৪টায় জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির এ জরুরি সভা অনুষ্ঠিত হয়।

সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন জেএসডির সভাপতি আ.স.ম. আব্দুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিকল্পধারর আহ্বায়ক অ্ধ্যাপক ড. নুরুল আমিন বেপারী, গণস্বাস্থ্য কেন্দ্রের  ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরাম সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, এডভোকেট সুব্রত চৌধুরী, মোশতাক আহমেদ, জাতীয় ঐক্যফ্রন্টের দপ্তর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।

রেজা কিবরিয়া বলেন, ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানের গণশোক সমাবেশে সরকার কর্তৃক অনুমতি না দেয়ায় জাতীয় ঐক্যফ্রন্টের নেতৃবৃন্দ মনে করেন ভোট ডাকাত গণবিচ্ছিন্ন সরকার খুবই লজ্জাস্কর কাজ করেছে। সরকার মত প্রকাশের অধিকার খর্ব করেছে। সরকার অনুমতি না দেয়ার কারণে আগামীকাল ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানের গণশোক সমাবেশ স্থগিত করা হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, আগামীতে আমাদের আন্দোলন প্রতিবাদ অব্যাহত থাকবে। সব স্বৈরশাসকরা এমন অগণতান্ত্রিক আচরণ করে গণরোষানলে বিতাড়িত হয়েছে। জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির নেতৃবৃন্দ দ্রুত আলাপ-আলোচনার মাধ্যমে পরবর্তী করণীয় নির্ধারণ করবে।

উল্লেখ্য যে, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় জাতীয় ঐক্যফ্রন্ট ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে গণশোক সমাবেশ কর্মসূচির ঘোষণা দেয়। 


আরো সংবাদ

সাবেক সেনা কর্মকর্তাকে গুলি করে হত্যা : পুলিশের ২১ সদস্য প্রত্যাহার (১৩১০১)আজারবাইজানে ঢুকেছে তুর্কি জঙ্গিবিমান; যৌথ মহড়া শুরু (৮৬৬১)ভারতের যেকোনো অপকর্মের কঠিন জবাব দেয়ার হুমকি দিলো পাকিস্তান (৬৫২৩)অবশেষে ১৪ লাখ টাকায় বিক্রি হলো সেই ‘ভাগ্যরাজ’ (৫৯২৮)লিবিয়া ইস্যুতে তুরস্ক ও আমিরাতের মধ্যে তুমুল বাগযুদ্ধ (৫৯০৯)আমিরাতের পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নিয়ে কেন সন্দিহান ইরান-কাতার? (৫৮০৪)ভারত-চীন সীমান্তের নতুন স্থানে চীনা বাহিনীর অবস্থান, আতঙ্কে ভারত (৫৪১৮)পুলিশের গুলিতে সাবেক সেনা কর্মকর্তার মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি (৫১৪৮)করোনায় লাশের মিছিল, কবরস্থানে জায়গা না হওয়ায় পুড়ানো হচ্ছে লাশ (৫০৫০)রাম মন্দিরের ভূমিপূজা মুসলিমবিদ্বেষী, টাইমস স্কোয়্যারে প্রদর্শন রুখতে নিউ ইয়র্কের মেয়রকে চিঠি (৪৪০৯)