১৫ মে ২০২৪, ০১ জৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলকদ ১৪৪৫
`


আন্তজাতিক পর্যবেক্ষক হিসাবে কায়সার কামালের অষ্ট্রেলিয়া গমন

বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল - ছবি : সংগৃহীত

অষ্ট্রেলিয়ার ক্ষমতাসীন দল দ্য লিবারেল পার্টি অব অষ্ট্রেলিয়ার আমন্ত্রণে নির্বাচনী ক্যাম্পেইনে আন্তজাতিক পর্যবেক্ষক হিসাবে বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল ব্রিসবেন গমন করেছেন। ব্যারিস্টার কায়সার কামাল জানান, অষ্ট্রেলিয়ার স্টেট নির্বাচনে সেদেশের ক্ষমতাসীন দল ‘দ্য লিবারেল পার্টি অব অষ্ট্রেলিয়ার’ নির্বাচনী ক্যাম্পেইনে আন্তজাতিক পর্যবেক্ষক হিসাবে প্রতিনিধি প্রেরণের জন্য বাংলাদেশ জাতীয়তাবাদী দলকে (বিএনপি) আমন্ত্রণ জানায়। সেই আমন্ত্রণেই্ তার অস্ট্রেলিয়া গমন।

বিএনপির পক্ষ থেকে দলের আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল সোমবার রাতে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে অষ্ট্রেলিয়ার ব্রিসবেনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। তিনি সেখানে ১৫ মে থেকে ১৮ মে পর্যন্ত বিশ্বের অন্যান্য দেশের বিভিন্ন রাজনৈতিক দলের প্রতিনিধিদের সাথে নির্বাচনী ক্যাম্পেইনে পর্যবেক্ষক হিসাবে দায়িত্ব পালন করবেন। একই সাথে দ্য লিবারেল পার্টি অব অষ্ট্রেলিয়ার নির্বাচনী সদর দফতর পরিদর্শনসহ সে দেশের নির্বাচনী কার্যক্রম পর্যবেক্ষণ করবেন। পাশাপাশি অষ্ট্রেলিয়ার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন বলে ব্যারিস্টার কায়সার কামাল জানান। এর আগে গত ১৮ মার্চ লিবারেল পার্টির আমন্ত্রণে সে দেশের নির্বাচনী কার্যক্রম পর্যবেক্ষণ করতে তিনি অষ্ট্রেলিয়ার সিডনি গিয়েছিলেন।

আগামী ১৮ মে অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার ফেডারেল নির্বাচন।


আরো সংবাদ



premium cement
প্রথমবারের মতো দেশীয় শিং মাছের জিনোম সিকুয়েনন্স উদ্ভাবন টিসিবি ২০২৫ সালের জুন পর্যন্ত পণ্য আমদানি করতে পারবে ডোনাল্ড লু-পররাষ্ট্রমন্ত্রীর আলোচনায় যেসব বিষয় গুরুত্ব পেল স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে ‘ঋণ করে রিজার্ভ বাড়ানোর চেষ্টা করছে সরকার’ ১৮তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ প্রাথমিকের শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ গোয়ালন্দে চালককে হত্যা করে মোটরসাইকেল ছিনতাই, ৪ জনের যাবজ্জীবন অর্থনৈতিক অব্যবস্থাপনা ও বিদেশে অর্থ পাচারে জামায়াতের উদ্বেগ বর্তমান শাসকগোষ্ঠী মিথ্যার ওপরে টিকে আছে : মির্জা ফখরুল কুড়িলে রাস্তা আটকে শ্রমিকদের বিক্ষোভ, তীব্র যানজট

সকল