১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


শ্রীলঙ্কায় বোমা হামলার নিন্দা

সন্ত্রাস উগ্রবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হতে হবে : বিএনপি

- ছবি : সংগৃহীত

খ্রিস্টধর্মে বিশ্বাসীদের জন্য খুবই মহিমান্বিত ও তাৎপর্যপূর্ণ দিন ইস্টার সানডে পালনকালে আজ রোববার সকালে শ্রীলঙ্কার রাজধানী কলম্বো ও আশপাশের তিনটি গির্জা এবং তিনটি হোটেলে সন্ত্রাসীদের কর্তৃক সিরিজ বোমা হামলায় হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সন্ত্রাসীদের দ্বারা প্রাণঘাতি এই রক্তাক্ত হামলার তীব্র নিন্দা ও ধিক্কার জানান তারা। দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক শোকবাণীতে বলা হয়, শ্রীলঙ্কায় ইস্টার সানডে পালনকালে আজ সন্ত্রাসীদের দ্বারা সিরিজ বোমা বিস্ফোরণে কমপক্ষে দেড়শতাধিক নিরীহ মানুষের মৃত্যু ও দুই শতাধিক মানুষের আহতের খবরে আমি গভীরভাবে শোকাহত ও ব্যথিত হয়েছি। এই রক্তাক্ত ঘটনা দেশে দেশে বিগত কয়েক বছরে সংঘটিত ভয়াবহ সন্ত্রাসী হামলার অন্যতম। সন্ত্রাসীদের মধ্যে মানবিকতা ও মনুষ্যত্বের লেশমাত্র থাকে না। এরা হিংসাশ্রয়ী পশুপ্রবৃত্তি নিয়ে বিভিন্ন দেশের নাগরিকদের ওপর ধারাবাহিক আক্রমণ চালিয়ে যাচ্ছে। এরা বিশ্বব্যাপী মানুষের অস্তিত্বকে হুমকির মুখে ঠেলে দিয়েছে।

শোকবাণীতে বলা হয়, আজ শ্রীলঙ্কায় সন্ত্রাসীদের দ্বারা সংঘটিত হামলার ঘটনাটি নিঃসন্দেহে কাপুরুষোচিত। যারা বোমা হামলায় মানুষের প্রাণ কেড়ে নিলো তারা মানুষ নামের পশু। শ্রীলঙ্কায় আজকের এই মর্মান্তিক ঘটনা সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়তে বিবেকবান ও শুভবুদ্ধিসম্পন্ন বিশ্বসম্প্রদায়কে আরো বেশী ঐক্যবদ্ধ করবে। উগ্রবাদী, সন্ত্রাসী বা চরমপন্থী দুষ্কৃতিকারীদের কোনো বিবেক থাকতে পারে না। শ্রীলঙ্কা সরকার এই মর্মস্পর্শী ও দুঃখজনক সংকট দ্রুতই কাটিয়ে উঠতে সক্ষম হবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। সন্ত্রাসীদের দ্বারা বোমা হামলায় বহু মানুষ হতাহতের ঘটনায় শ্রীলঙ্কার এই সঙ্কটকালে আমরা সেদেশের সরকার ও জনগণের পাশে আছি।

শ্রীলঙ্কায় সংঘটিত আজকের সন্ত্রাসী ঘটনার জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে শ্রীলঙ্কা সরকার সক্ষম হবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি। দুষ্কৃতিকারিদের দ্বারা বোমা হামলায় মানুষের হৃদয়বিদারক মৃত্যু ও আহত হওয়ার ঘটনায় আমি হতাহতদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে দোয়া করি তিনি যেন নিহতদের শোকার্ত পরিবারগুলোকে এই বিশাল শোক সইবার ক্ষমতা দান করেন। আমি নিহতদের বিদেহী আত্মার শান্তি এবং আহতদের আশু সুস্থতা কামনা করছি।


আরো সংবাদ



premium cement

সকল