০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


নির্বাচন অপরাধীর মুক্তির দরকষাকষির বিষয় না: ইনু

-

জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচন অপরাধীর মুক্তির দরকষাকষির বিষয় না। অপরাধীর মুক্তির বিষয়কে উছিলা করে নির্বাচন বানচালের সকল ষড়যন্ত্র রুখে দাঁড়াতে হবে। তিনি বলেন, শান্তি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে, যুদ্ধাপরাধী, জঙ্গিবাদীদের পৃষ্ঠপোষক বিএনপি-জামাতকে রাজনীতি ও নির্বাচনের বাইরে রাখতে হবে।
বীর মুক্তিযোদ্ধা জাসদের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের উদ্যোগে কর্নেল তাহের মিলনায়তনে স্মরণ সভায় তিনি একথা বলেন।

ইনু আরো বলেন, সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চু মুক্তিযুদ্ধের প্রশ্নে, যুদ্ধাপরাধীদের বিচারের প্রশ্নে আপসহীন ছিলেন। তাই তিনি বিএনপি-জামায়াত-যুদ্ধাপরাধীদের ক্ষমতার বাইরে রাখার রাজনৈতিক কৌশল প্রয়োগে অগ্রণী ভূমিকা পালন করেছেন। তিনি সংগ্রামী, সৎ ও নির্লোভ রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন। তিনি সমাজ পরিবর্তনের লক্ষ্যকে জীবনের লক্ষ্য বেছে নিয়েই দল ও রাজনীতি কেন্দ্রীক জীবন যাবন করতেন।

জাসদের স্থায়ী কমিটির সদস্য মীর হোসাইন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ স্মরণ সভায় বক্তব্য রাখেন জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি, সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি অ্যডভোকেট রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, নাদের চৌধুরী, সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদ, সফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, নইমুল আহসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক মীর্জা মোঃ আনোয়ারুল হক, জাতীয় শ্রমিক জোট-বাংলাদেশ এর সভাপতি সাইফুজ্জামান বাদশা, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সভাপতি মাইনুর রহমান, ঢাকা মহানগর পূর্ব জাসদের সাধারণ সম্পাদক এ কে এম শাহ আলম, ঢাকা মহানগর দক্ষিণ জাসদের সাধারণ সম্পাদক এড. মুহিবুর রহমান মিহির, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সংসদের সভাপতি আহসান হাবীব শামীম প্রমূখ।
পাকশী ও ঈশ্বরদীসহ বিভিন্ন জেলায় কর্মসূচি পালিত

এদিকে সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তার জন্মস্থান পাকশী ও ঈশ্বরদীতে পাবনা জেলা জাসদের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি পালিত হয়। গতকালসকাল ৮ টায় পাকশী রেলওয়ে কবরস্থানে সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর সমাধীতে পুস্পস্তবক অর্পণ এবং বিকালে ঈশ্বরদী প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া তার মৃত্যুবার্ষিকী উপলক্ষে দেশের বিভিন্ন জেলা-উপজেলা জাসদের স্মরণ সভা অনুষ্ঠিত হয়।


আরো সংবাদ



premium cement
রাফায় হামলার ব্যাপারে ইসরাইলকে হুঁশিয়ারি হামাসের স্পেনের ক্যানারি দ্বীপপুঞ্জে নৌকাডুবি, ৫০ শরণার্থীর মৃত্যুর ‌শঙ্কা ফিলিপাইনে খরায় জলাধার শুকিয়ে জেগে উঠেছে ৩০০ বছর আগের নগর ঢাকাসহ বিভিন্ন জেলায় আজ প্রবল কালবৈশাখী ও শিলাবৃষ্টি হতে পারে সাবমেরিন বিধ্বংসী স্মার্ট ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা ভারতের মোস্তাফিজের মেইডেন দিয়ে আলোচনা ইসরাইলের সাথে সম্পর্ক ছিন্ন কলম্বিয়ার বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি

সকল