২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ভারতে ফিলিস্তিনের পক্ষে পোস্টে লাইক দেয়ায় শিক্ষিকা বরখাস্ত

-

দিন যতই যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহারও বেড়েই চলেছে। মানুষের জীবনের সাথে আরও বেশি করে জড়িয়ে পড়ছে ফেসবুক, ইউটিউব, এক্সের (সাবেক টুইটার) মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম। আর সে জন্য অনলাইনের অনেক কিছুর প্রভাব বেশ জোরালোভাবেই পড়ছে দৈনন্দিন জীবনেও। তেমনই এক ঘটনায় ভারতে এক স্কুলের প্রিন্সিপালকে বরখাস্ত করা হয়েছে। মুসলিম ওই শিক্ষিকা সামাজিক যোগাযোগমাধ্যমে ফিলিস্তিনপন্থী পোস্টে লাইক দিয়েছিলেন।
মুম্বাইয়ের একটি স্কুলের প্রিন্সিপাল ছিলেন তিনি। মুম্বাইয়ের সোমাইয়া স্কুলের অধ্যক্ষ পারভীন শেখকে সোশ্যাল মিডিয়ায় ফিলিস্তিনপন্থী পোস্টে লাইক দেয়ার জন্য বরখাস্ত করা হয়েছে। তার বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় এ ধরনের পোস্টের সাথে সংশ্লিষ্টতার মাধ্যমে ‘হামাসপন্থী, ইসলামপন্থী এবং হিন্দুবিরোধী’ মতামতকে সমর্থন করার অভিযোগ আনা হয়েছে।
মঙ্গলবার সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে শেয়ার করা এক বিবৃতিতে সোমাইয়া স্কুল বলেছে, পারভীন শেখের ব্যক্তিগত সোশ্যাল মিডিয়ায় কার্যকলাপগুলো ‘আমরা যে মূল্যবোধগুলো লালন করি তার পুরোপুরি বিপরীত’ এবং তাই ‘এ নিয়ে উদ্বেগের কারণে’ এবং ‘সতর্কতার সাথে বিষয়টি বিবেচনা’ করার পর স্কুল ম্যানেজমেন্ট তার সাথে সম্পর্ক ছেদ করছে।’


আরো সংবাদ



premium cement