১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


চাসিভ ইয়ার ঘিরে ২৫ হাজার সেনা জড়ো করছে রাশিয়া

রাশিয়ার বেলগোরদে ইউক্রেনের হামলায় নিহত ৬

-

রাশিয়ার সীমান্তবর্তী বেলগোরদ অঞ্চলে দুটি বাসে ইউক্রেনের ড্রোন হামলায় ছয়জন নিহত এবং আরো ৩৫ জন আহত হয়েছেন বলে গতকাল সোমবার জানিয়েছেন ওই অঞ্চলের গভর্নর। বেলগোরদের গভর্নর ভিয়াচেস্লাভ গ্লাদকভ বলেন, বেরেজোভকা গ্রামের কাছে ওই হামলা হয়। হামলার শিকার বাস দুটি লোকজনকে তাদের কাজের জায়গায় নিয়ে যাচ্ছিল। ছবিতে দেখা যাচ্ছে, একটি বাসের সব জানালা বিস্ফোরণের ধাক্কায় উড়ে গেছে।
আহতদের মধ্যে এক ব্যক্তির অবস্থা গুরুতর এবং দুটি শিশু মুখমণ্ডলে আঘাত পেয়েছে বলেও জানান গভর্নর গ্লাদকভ। ইউক্রেন সীমান্তে অবস্থিত রাশিয়ার বেলদোরদ অঞ্চলে গত বছর পুরোটা সময়জুড়েই নানা ধরনের হামলা হয়েছে। ইউক্রেন থেকে কখনো সেখানে ক্ষেপণাস্ত্র ও কামানের গোলা ছোড়া হয়েছে, কখনো চালানো হয়েছে ড্রোন হামলায়। বেশ কিছু মানুষ তাতে হতাহত হয়েছেন।
চাসিভ ইয়ার ঘিরে হাজারো সেনা : এদিকে ইউক্রেনে কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ শহর চাসিভ ইয়ার ঘিরে প্রায় ২৫ হাজার সেনা জড়ো করছে রাশিয়া। ডনেস্ক অঞ্চলে আরেকটি গ্রাম দখলের দাবির মধ্যেই এই পথে হাঁটছে রাশিয়া। ইউক্রেনের এক সেনা ইউনিটের মুখপাত্র রাশিয়ার সেনা জড়ো করার কথা বলেছেন। ইউক্রেনীয় টেলিভিশনে প্রচারিত বক্তব্যে দেশটির সেনাবাহিনীর খোরটিতসিয়া গ্রুপের এক মুখপাত্র নাজার ভলোশিন বলেছেন, শত্রুরা চাসিভ ইয়ার ঘিরে ২০-২৫ হাজার সেনা জড়ো করেছে।
দনেস্ক অঞ্চলে রাশিয়ার নিয়ন্ত্রণে থাকা বাখমুতের পশ্চিমে গুরুত্বপূর্ণ শহর চাসিভ ইয়ার। ওয়াশিংটনভিত্তিক থিংক ট্যাংক প্রতিষ্ঠান ইনস্টিটিউট ফর দ্য স্টাডি অব ওয়ার এটিকে একটি দুর্গ শহর হিসেবে উল্লেখ করেছে।


আরো সংবাদ



premium cement

সকল