১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলকদ ১৪৪৫
`


বরিসের সমালোচনা করে বহিষ্কার মেয়র

-

পুরো দেশ তথা সারা বিশ্ব যখন সুস্থতা কামনা করছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের, ঠিক সেই সময়ে ‘বরিস করোনাভাইরাস ডিজার্ভ করেন’ এমন মন্তব্য করে পার্টি থেকে বহিষ্কার হয়েছেন ব্রিটেনের লেবার পার্টির একজন মেয়র।
ডারভিশায়ার এলাকার হিওনরের মেয়র শিলা ওকস সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের একটি পোস্টে মেডিকেল ওয়ার্কারদের সমর্থন করতে গিয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী জনসন সম্পর্কে বিভিন্ন মন্তব্য করেন। শিলা বলেন, ‘বরিস জনসন ব্রিটেনের জন্য কিছুই করেননি। তোমরা কি দেখতে পাও না আজ ডাক্তার-নার্সদের পিপিআই নেই, নেই পর্যাপ্ত ভেন্টিলেটর। এখনো অপর্যাপ্ত তহবিল নিয়ে এনএইচএসকে করোনা মোকাবেলা করতে হচ্ছে। সরি, করোনাভাইরাস ডিজার্ভ করেন বরিস’।
তার এই মন্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। অনেকেই নিজ নিজ ফেসবুক ওয়ালে মেয়র শিলা ওকসের মন্তব্যকে অমানবিক ও নিষ্ঠুর আখ্যায়িত করে তার পদত্যাগ দাবি করেন। শিলা ওকসের মন্তব্যের নিন্দা জানিয়ে লেবার গ্রুপের একজন মুখপাত্র বলেন, ‘সোশ্যাল মিডিয়ায় শিলা ওকস যে মন্তব্য করেছেন তার তীব্র নিন্দা জানাই আমরা।
এই মন্তব্যের পর স্থানীয় লেবার গ্রুপের সিদ্ধান্ত অনুযায়ী তিনি আর লেবার কাউন্সিলার নন। লেবার গ্রুপ পরে তার বিষয়ে যথাযথ সিদ্ধান্ত গ্রহণ করবে।’
তিনি বলেন, ‘আমরা প্রধানমন্ত্রী বরিস জনসনসহ যারা ভয়াবহ করোনায় আক্রান্ত হয়েছেন তাদের দ্রুত সুস্থতা কামনা করছি ও তাদের পরিবার পরিজনদের প্রতি আমাদের সমবেদনা জানাচ্ছি’। ব্যাপক সমালোচনার মুখোমুখি হওয়ায় পর অবশেষে মেয়র শিলা ওকস তার এই মন্তব্যের জন্য অকপটে ক্ষমা চাইলেও শেষ রক্ষা হয়নি তার। দল থেকে তাকে বহিষ্কার করে লেবার পার্টি। ফলে আগামী নির্বাচনের আগ পর্যন্ত তিনি কাউন্সিলার থাকতে পারলেও লেবার পার্টির নয়, স্বতন্ত্র হিসেবে থাকবেন।
উল্লেখ্য, মেজরিটির পার্টির কাউন্সিলারদের সমর্থনে কাউন্সিলার থেকেই নির্ধারিত টার্মের জন্য একজন মেয়র মনোনীত হন।


আরো সংবাদ



premium cement

সকল