১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


আজ ইমরান ও কাল মোদির সাথে ট্রাম্পের বৈঠক

-

অবশেষে সামনে এলো মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সফর কর্মসূচি। পরপর দুই দিন শত্রুভাবাপন্ন দুই দেশের প্রধানমন্ত্রীদের মুখোমুখি হচ্ছেন প্রেসিডেন্ট ট্রাম্প। আজ সোমবার তিনি সৌজন্য সাক্ষাৎ করবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে। মঙ্গলবার নিউ ইয়র্কের হাউজটনে আয়োজিত ‘হাউডি মোদি’তে যোগ দেবেন। সেখানেই মুখোমুখি হবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির।
ট্রাম্পের কর্মসূচি প্রসঙ্গে মুখপাত্র আরো জানিয়েছেন, ট্রাম্প ‘হাউডি মোদি’ : শেয়ার্ড প্রিমস ব্রাইট ফিউচারস’ অনুষ্ঠানে যোগ দেয়ার পাশাপাশি একই দিনে ওহাইও যাবেন। সেখানে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী মরিসনের সাথে তিনি যাবেন প্র্যাট পরিদর্শনে।
প্রসঙ্গত, ২৩ সেপ্টেম্বরও জাতিসঙ্ঘ সাধারণ পরিষদের অধিবেশনে নিউ ইয়র্কে ট্রাম্পের প্রথম কর্মসূচি, ধর্মীয় স্বাধীনতা রক্ষার বিশ্বব্যাপী আহ্বান। আজ পাকিস্তান প্রধানমন্ত্রী ছাড়াও তিনি দেখা করবেন পোল্যান্ড, নিউজিল্যান্ড ও সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর সাথে।
মঙ্গলবার তিনি ভাষণ দেবেন জাতিসঙ্ঘের সাধারণ পরিষদের বৈঠকে। এ দিন তিনি মোদি ছাড়াও সৌজন্য সাক্ষাৎ করবেন ব্রিটিশ ও ইউএনর মহাসচিবের সাথে।

 


আরো সংবাদ



premium cement
জাতীয় বিশ্ব বিদ্যালয় : অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা শুরু হচ্ছে রোববার বগুড়ায় ৫২০০ পিস ইয়াবাসহ গ্রেফতার ১ গাজা যুদ্ধে হেরে যাচ্ছে ইসরাইল : সাবেক মোসাদ উপ-প্রধান হালুয়াঘাটে বিদ্যুৎস্পৃষ্টে শ্রমিকের মৃত্যু আফগানিস্তানে নতুন করে ভারী বৃষ্টি ও বন্যায় ৫০ জনের মৃত্যু বগুড়ায় বন্ধু হত্যার ঘটনায় সৈনিক লীগ সভাপতি গ্রেফতার ইয়েমেনে তেলের ট্যাঙ্কারে ক্ষেপণাস্ত্র হামলা অলিম্পিকে ইকুয়েস্ট্রিয়ানে পদক জেতার আশা সৌদি আরবের ভালুকায় কারখানা শ্রমিকের মৃত্যু ইসরাইলের ব্যাপক ক্ষতি করেছে হিজবুল্লাহ, স্বীকার প্রতিরক্ষামন্ত্রীর ন্যায়বিচার পাওয়া প্রত্যেকের মৌলিক অধিকার : প্রধান বিচারপতি

সকল