১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


প্রেসিডেন্ট প্রার্থীর্ স্যান্ডার্সের প্রচারণার নেতৃত্ব দেবেন একজন মুসলিম

-

২০২০ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা প্রদানকারী সিনেটর বার্নি স্যান্ডার্সের প্রচারণা ব্যবস্থাপক হিসেবে মুসলিম নাগরিক অধিকার আইনজীবী ফয়েজ শাকিরের নাম ঘোষণা করা হয়েছে। ফয়েজ শাকিরই প্রথম মুসলিম যার নেতৃত্বে দেশটিতে কোনো প্রেসিডেন্ট প্রার্থীর নির্বাচনী প্রচারণা পরিচালিত হবে।
হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের স্নাতক এবং আমেরিকান সিভিল লিবার্টিজ ইউনিয়নের (এসিএলইউ) সাবেক জাতীয় রাজনৈতিক পরিচালক ফয়েজ শাকিরকে গত মঙ্গলবার প্রচারণা ব্যবস্থাপক হিসেবে নাম ঘোষণা করেন এই সিনেটর।
এসিএলইউর আগে শাকির তখনকার সিনেটে সংখ্যাগরিষ্ঠ নেতা হ্যারি রিডের একজন সিনিয়র উপদেষ্টা ছিলেন এবং বর্তমান হাউজের সংখ্যাগরিষ্ঠদের নেতা ন্যান্সি পেলোসিকেও পরামর্শ দেন।
ওয়াশিংটনভিত্তিক লিভারেল থিংক ট্যাংকের সেন্টার ফর আমেরিকান প্রোগ্রেসে সাত বছর ধরে তিনি ইসলামভীতি বিরোধী প্রচারণা চালাচ্ছিলেন। এই প্রচারণার অংশ হিসেবে ‘আমেরিকায় ইসলামভীতি নেটওয়ার্কগুলোর শিকড়’ শীর্ষক একটি রিপোর্ট প্রকাশ করা হয়েছে।
২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটন ডেমোক্র্যাটিক মনোনয়ন পান। সেই সময় চমকপ্রদভাবে শক্তিশালী হয়ে ওঠা এই ডেমোক্র্যাট প্রার্থী ২০২০ সালে দ্বিতীয়বারের মতো নির্বাচনী দৌড়ে নামবেন এবং ডেমোক্র্যাটদের মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী। যদিও স্বাধীন ও প্রগতিশীল স্যান্ডার্সের সাথে ডেমোক্র্যাটদের অনেকের দ্বন্দ্ব সৃষ্টি হয়েছিল।


আরো সংবাদ



premium cement
বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক, মোট সম্পত্তি ৭.৫ কোটি ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম রাফায় ইসরাইলি হামলা, সরে যেতে বাধ্য হয়েছে ৮ লাখ ফিলিস্তিনি চেন্নাইকে বিদায় করে বেঙ্গালুরুর ‘অবিশ্বাস্য’ প্লে অফ মনের মিনার ভেঙে পড়েনি মার্কিন প্রশাসনের ‘বাকস্বাধীনতা’র মুখোশ শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী

সকল