২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ম্যাসেঞ্জারে যুক্ত হলো নতুন ফিচার ‘ভ্যানিশ মোড’

ম্যাসেঞ্জারে যুক্ত হলো নতুন ফিচার ‘ভ্যানিশ মোড’ - ছবি : সংগৃহীত

হোয়াটসঅ্যাপের পর এবার ফেসবুক ম্যাসেঞ্জারেও চালু হলো ‘ভ্যানিশ মোড’। নতুন এ ফিচারে বার্তা পাঠানোর পর তা মুছে যাবে স্বয়ংক্রিয়ভাবে। ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে, তারা শিগগির ইনস্টাগ্রামেও এ ধরনের ভ্যানিশ মোড চালু করবে।

বার্তা পাঠানোর পর তা মুছে ফেলার এই ফিচারটি আগে থেকেই চালু আছে স্ন্যাপচ্যাটে। তবে তা হোয়াটসঅ্যাপের ডিসঅ্যাপেয়ারিং ম্যাসেজ ফিচারের তুলনায় আলাদা। ফিচারটি চালুর পর বার্তা প্রাপক দেখতে পাবেন চ্যাপ অপশনেই। এরপর তিনি চ্যাট অপশন বন্ধ করলে কিংবা কনভারসেশন থেকে বের হলেই মুছে যাবে বার্তাটি। তবে বার্তা প্রাপক ব্যক্তি চাইলে তা স্ক্রিনশটের মাধ্যমে সংরক্ষণ করতে পাবেন।

তবে ফেসবুক কর্তৃপক্ষ বলছে, ভ্যানিশ মোডের সুবিধা পেতে প্রাপক ও প্রেরক দুজনকেই ফিচারটি চালু করতে হবে। এ ছাড়া অবশ্যই ব্যবহার করতে হবে ম্যাসেঞ্জারের সর্বশেষ সংস্করণটি। এ মোড চালু থাকা অবস্থায় স্ক্রিনশট নিলেও পাওয়া যাবে তার নোটিফিকেশন।


আরো সংবাদ



premium cement
আওয়ামী লীগকে ‘ভারতীয় পণ্য’ বললেন গয়েশ্বর দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দাগনভুঞার যুবক নিহত কাশ্মিরে ট্যাক্সি খাদে পড়ে নিহত ১০ অবশেষে অধিনায়কের ব্যাপারে সিদ্ধান্তে পৌঁছল পাকিস্তান জাতিসঙ্ঘের ফিলিস্তিনি শরণার্থী সংস্থাকে আবার অর্থায়ন শুরু করবে জাপান শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত

সকল