২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
`


আজ পদ্মা সেতু ও আড়াইহাজারে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করবেন ভুটানের রাজা

ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক - ছবি : সংগৃহীত

ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক আজ (বুধবার) পদ্মা সেতু পরিদর্শন করবেন। পরে নারায়ণগঞ্জের আড়াইহাজারে একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করবেন এবং সেখানকার অবকাঠামো ও সুযোগ-সুবিধা প্রত্যক্ষ করবেন তিনি।

বুধবার দুপুর সাড়ে ১২টায় নারায়ণগঞ্জের আড়াইহাজারে তার পৌঁছানোর কথা রয়েছে।

বাংলাদেশে নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইওয়ামা কিমিনোরি এবং বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন রাজাকে অভ্যর্থনা জানাবেন।

সেখানে ভিডিও প্রেজেন্টেশন ও সংক্ষিপ্ত আলোচনার পর তিনি সিঙ্গার বাংলাদেশ লিমিটেডের নির্মাণ এলাকা পরিদর্শন করবেন।

বৃহস্পতিবার বিকেলে রাজা কুড়িগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন করবেন।

ভুটানের দক্ষিণাঞ্চলীয় শহর জেলিফু থেকে ১৯০ কিলোমিটার দূরে কুরিগ্রামে বিশেষ অর্থনৈতিক অঞ্চলের প্রস্তাব দেয়ায় দেশটি ইতোমধ্যে বাংলাদেশকে সাধুবাদ জানিয়েছে। এ বিষয়ে ভুটান ও বাংলাদেশ কর্তৃপক্ষের মধ্যে একটি সমঝোতা স্মারক সই হয়েছে।

দক্ষিণ এশিয়ার এই দু’দেশ আশা প্রকাশ করেছে, অর্থনৈতিক অঞ্চলটি দু’দেশের মধ্যে দ্বি-পক্ষীয় বাণিজ্য ও বিনিয়োগের ক্ষেত্রে ‘নতুন দিগন্ত’ যোগ করবে এবং দক্ষিণ এশিয়া অঞ্চলে বৃহত্তর সমৃদ্ধি অর্জনে সহায়তা করবে।

কুড়িগ্রামের অর্থনৈতিক অঞ্চল পরিদর্শন শেষে রাজা সোনাহাট স্থলবন্দরে যাবেন। সেখানে তাকে গার্ড অব অনার দেবে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টায় সোনাহাট স্থলবন্দর হয়ে ভারতের আসামের গোলকগঞ্জের উদ্দেশে বাংলাদেশ ভূখণ্ড ত্যাগ করবেন ভুটানের রাজা।

সেখানে তাকে বিদায় জানাবেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement