১৭ জুন ২০২৪
`
ময়মনসিংহ জেলা জমিয়তের কাউন্সিল সম্পন্ন

গণমানুষের মৌলিক অধিকার হরণের পরিণতি ভালো নয় : জমিয়ত নেতৃবৃন্দ

ময়মনসিংহ জেলা জমিয়তের কাউন্সিল সম্পন্ন - ছবি : নয়া দিগন্ত

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ বলেছেন, বাংলাদেশ আজ বহুমুখী সংকটে নিপতিত। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ মানুষের নাগালের বাইরে। তাদের সক্ষমতার কোনো তোয়াক্কা না করে বার বার বৃদ্ধি করা হয় বিদ্যুত ও গ্যাসের মূল্য। দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহার এই মুহূর্তে দেশের প্রধানতম আলোচ্য বিষয়। সুষ্ঠু ভোটের মাধ্যমে যোগ্য ও বিশ্বস্ত নেতৃত্ব পছন্দের পথ কার্যত বন্ধ। দেশের গণমানুষের এ সব মৌলিক অধিকার হরণ করার পরিণতি কখনোই ভালো নয়, তাই সরকারকে একগুঁয়েমি পরিহার করে দ্রুত সমাধানের পথ বের করতে হবে, নয়তো আগামীতে বর্তমান সংকটগুলো আরো তীব্র রূপ ধারণ করবে।

রোববার (২৬ মে) জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ ময়মনসিংহ জেলার কাউন্সিল অধিবেশনে উপস্থিত কেন্দ্রীয় নেতৃবৃন্দ এসব কথা বলেন। এ সময় নেতৃবৃন্দ ইসলাম ও মুসলমানিত্ব রক্ষা এবং অধিকার আদায়ের আন্দোলনকে বেগবান করতে সাংগঠনিক শক্তি বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন।

জেলা শাখার গত মেয়াদের সম্মানিত সভাপতি মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত কাউন্সিলে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দলের সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী। প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় মহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী। এতে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় সিনিয়র যুগ্মমহাসচিব মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া, কেন্দ্রীয় যুগ্মমহাসচিব মুফতী মুনীর হোসাইন কাসেমী, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা নাজমুল হাসান কাসেমী, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক মুফতী নাসিরুদ্দীন খান।

সাংগঠনিক রিপোর্ট ও ৯ দফা ঘোষণাপত্র পাঠ করেন গত সেশনের সাধারণ সম্পাদক মুফতী মাহবুবুল্লাহ কাসেমী। জেলা শাখার দায়িত্বশীলদের মধ্যে আরো বক্তব্য রাখেন মাওলানা ফরীদ হাবীবুল্লাহ রুশদী, মাওলানা আবু হানীফা নোমান, মুফতী আকরাম হোসাইন, মুফতী জাকির হোসাইন ও বিভিন্ন উপজেলা থেকে আগত কাউন্সিলরগণ।

কাউন্সিল অধিবেশনটি যৌথভাবে সঞ্চালনা করেন মাওলানা কামরুল ইসলাম, মাওলানা মতিউর রহমান মামুন ও মুফতী আব্দুল আলীম।

কাউন্সিলে মাওলানা খালেদ সাইফুল্লাহ সাদীকে সভাপতি, মুফতী মাহবুবুল্লাহ কাসেমীকে সিনিয়র সহ-সভাপতি, মুফতী জাকির হোসাইনকে সাধারণ সম্পাদক ও মাওলানা আব্দুল্লাহিল বাকীকে সাংগঠনিক সম্পাদক করে ময়মনসিংহ জেলা কমিটির প্রস্তাবিত প্যানেল উপস্থাপন করা হলে তা উপস্থিত কাউন্সিলরগণের কণ্ঠভোটে অনুমোদিত হয়।


আরো সংবাদ



premium cement
উপকূলের জনজীবনে কষ্টের ছাপ তবুও মুখে হাসি মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি কি আরব বসন্তের ‘ট্র্যাজিক হিরো’? কোরবানির পশুর চামড়া যেমন দামে বেচাকেনা চলছে খালেদা জিয়ার সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে ফিরোজায় বিএনপির শীর্ষ নেতারা টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সুপার এইটে’ বাংলাদেশ ম্যাচের সময়সূচি গাজায় ইসরাইলি হামলায় অসংখ্য পরিবার নির্বংশ হয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশ্বরেকর্ড তানজিমের সেন্টমার্টিন উপকূলে টহল দিচ্ছে নৌবাহিনী ও কোস্টগার্ডের জাহাজ, গতিবিধি পর্যবেক্ষণ ঈদের দিন সমুদ্রে গোসলে নেমে কিশোর নিখোঁজ রাজধানীতে কোরবানি দিতে গিয়ে ছুরিকাঘাতে আহত ১৪০ সুনামগঞ্জে পাহাড়ি ঢল : সুরমার পানি বিপদসীমার অনেক উপরে প্রবাহিত

সকল