১৯ জানুয়ারি ২০২১
`

জুয়ার আসরে আধিপত্য নিয়ে সংঘর্ষে আহত ১০, নিখোঁজ ৩

-

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার দুর্গম চরে জুয়ার আসরের আধিপত্য বিস্তার ও টাকা ভাগ-বাটোয়ারাকে কেন্দ্র করে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় তিনজন নিখোঁজ রয়েছেন।

বৃহস্পতিবার রাতে উপজেলার পিংনা ইউনিয়নের চর বাশুরিয়া এলাকার যমুনা নদীর চরে এ ঘটনা ঘটে।

এদিকে ঘটনার প্রায় ৩৬ ঘণ্টা পর শনিবার খবর পেয়ে পুলিশ ও ডুবুরিদল সারাদিন ঘটনাস্থলে অভিযান চালায়। শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ নিখোঁজ
কাউকে উদ্ধার করতে না পারলেও ঘটনার সাথে সম্পৃক্ত সন্দেহে দু’জনকে
আটক করেছে।

স্থানীয় সূত্র জানা যায়, উপজেলার পিংনা ইউনিয়নে চর বাশুরিয়া এলাকায়
গভীর যমুনায় জেগে ওঠা চরে দীর্ঘ দিন ধরে জুয়ার আসর চলে আসছিল। চরের কাছাকাছি তারাকান্দি পুলিশের তদন্তকেন্দ্র থাকলেও জুয়ার আসর সম্পর্কে জানে না কেউ। এ সুযোগে জামালপুর, সিরাজগঞ্জ ও টাঙ্গাইলের বিভিন্ন গ্রাম থেকে প্রতিদিন একত্রিত হয় ৪০ থেকে ৫০ জন জুয়াড়ি। প্রতিদিনই দুপুর থেকে মধ্যরাত পর্যন্ত চলে অর্ধকোটি টাকার জুয়া।

জুয়ার আসরে আধিপত্য বিস্তার ও টাকার ভাগ-বাটোয়ারাকে কেন্দ্র করে গত বৃহস্পতিবার সন্ধ্যায় জুয়াড়িদের পৃথক তিনটি গ্রুপের মধ্যে কথা-কাটাকাটি হয়। একপর্যায়ে রক্তক্ষয়ী সংঘর্ষ বাঁধে। এ সময় সংঘর্ষে প্রায় ১০ জন জুয়াড়ি আহত হয়। এদিকে ঘটনাস্থল থেকে তিন জুয়াড়ি যমুনা নদীতে নিখোঁজ হয়ে যায়।

নিখোঁজ জুয়াড়িরা হলেন সরিষাবাড়ী উপজেলার পোগলদিঘা ইউনিয়নের পাখিমারা গ্রামের শামছুল হকের ছেলে ছানোয়ার হোসেন ছানু (৪০), টাঙ্গাইলের গোপালপুর উপজেলার শাখারিয়া গ্রামের মৃত জমসের খাঁনের ছেলে হাফিজুর রহমান খাঁন (৪৫) ও ভুয়াপুর উপজেলার গোবিন্দাসী গ্রামের ফজল মিয়া (৪০)।

এছাড়া আহতদের মধ্যে সরিষাবাড়ী উপজেলার পিংনা নরপাড়া গ্রামের
বাহেছ আকন্দের ছেলে আব্দুল মান্নান সরকারকে (৫২) গুরুতর জখম করা হয়েছে।

এ ঘটনায় সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু মো: ফজলুর করিম, অতিরিক্ত পুলিশ সুপার শিবলী সাদিক ও জেলা থেকে আসা ডুবুরিদল ঘটনাস্থলে যান। এ রিপোর্ট লেখা পর্যন্ত ডুবুরীরা নিখোঁজ তিনজনের সন্ধান পায়নি।



আরো সংবাদ


চাচার মারপিটে আহত ভাতিজার মৃত্যু, অভিযুক্ত গ্রেফতার অবরোধ প্রত্যাহারের পর কাতারে বিমান চলাচল চালু করলো আমিরাত ও মিসর প্রতিদিন করোনার টিকা দেয়া হবে ২ লাখ ডোজ : স্বাস্থ্যমন্ত্রী ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনায় অটোরিকশাচালক নিহত কোয়ারেন্টাইনের সময়সীমা বারবার বদলে যাচ্ছে কেন রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে ত্রিপক্ষীয় বৈঠকে বাংলাদেশ-মিয়ানমার-চীন মৌলভীবাজারে পলিটেকনিক শিক্ষার্থীদের ওপর যুবলীগ-ছাত্রলীগের হামলা বাংলাদেশকে বৃহস্পতিবার ২০ লাখ ভ্যাকসিন ‘উপহার’ দিবে ভারত বগুড়ায় আনসার আল ইসলামের সদস্য গ্রেফতার চিনিকল বন্ধের কোনো সিদ্ধান্ত নেই : শিল্পমন্ত্রী ইরানের কাছে ১ কোটি ৬০ লাখ ডলার পাবে জাতিসঙ্ঘ : গুতেরেস

সকল