১১ জুলাই ২০২০

ঈশ্বরগঞ্জে বিভিন্ন অনিয়মের কারণে ১০ টাকা কেজি চালের ৬ ডিলারশিপ বাতিল

-

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিভিন্ন অনিয়ম ও শর্ত ভঙ্গের কারণে খাদ্যবান্ধব কর্মসূচির (১০ টাকা কেজি চাল) আওতায় নিয়োগকৃত ছয়জনের ডিলারশিপ বাতিল করেছে উপজেলা প্রশাসন। বুধবার উপজেলা নির্বাহী অফিসার এ তথ্য নিশ্চিত করেন।

জানা যায়, খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় এ উপজেলার ৪৭ জনকে ডিলারশিপ প্রদান করা হয়। কিন্তু ডিলারশিপের শুরু থেকেই বেশ কয়েকজনের বিরুদ্ধে নানা অনিয়ম ও শর্ত ভঙ্গের অভিযোগ উঠে। অভিযোগের মধ্যে ছিল এলাকায় অবস্থান না করা, চাল বিতরণে অনিয়ম, প্রকৃত কার্ডধারীকে চাল সরবরাহ না করা। দীর্ঘদিন ধরে চলা এসব অনিয়মের কারণে চাল উত্তোলণ ও বিতরণে জটিলতা সৃষ্টি হয়ে আসছিল। ইতোপূর্বে অনিয়মের কারণে কয়েকজনকে ভ্রাম্যমাণ আদালত কর্তৃক অর্থদণ্ড দেয়া হয়।

বিষয়টি নিয়ে গত ৩১ মে উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচির উপজেলা কমিটির সভায় ছয়জন ডিলারকে চিহ্নিত করে তাদের ডিলারশিপ বাতিল করার সিদ্ধান্ত নেয়া হয়। ওই ৬ ডিলারের মধ্যে রয়েছেন উপজেলার মাইজবাগ ইউনিয়নের আবুল মুনসুর, বাবুল আহমেদ, জাটিয়া ইউনিয়নের আব্দুল গণি, সরিষা ইউনিয়নের বাচ্চু মিয়া, আঠারবাড়ী ইউনিয়নের জসীম উদ্দিন ও মোস্তাফিজুর রহমান।

উপজেলা নির্বাহী অফিসার মো: জাকির হোসেন বলেন, বিভিন্ন অনিয়ম ও শর্ত ভঙ্গের কারণে খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় নিয়োগকৃত ছযজনের ডিলারশিপ বাতিল করা হয়েছে। বাতিলকৃত ডিলারশিপ এরিয়ায় পূনরায় নিয়োগ দেয়া হবে।

 


আরো সংবাদ