০৯ এপ্রিল ২০২০

ভাতিজাকে হত্যার দায়ে চাচার মৃত্যুদণ্ড

-

ময়মনসিংহে কবর পাকা করা নিয়ে বাগ্বিতণ্ডার জেরে ভাতিজাকে হত্যার দায়ে চাচা নূরে আলমকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে ময়মনসিংহের জেলা দায়রা জজ মো: হেলাল উদ্দিন ওই রায় ঘোষণা করেন।

নিহত মাহমুদ হাসান মঈন শাহ ময়মনসিংহ সদর উপজেলার মজমপুর গ্রামের মাহবুব আলম ও পারভীন আক্তারের ছেলে।

মামলার বিবরণ থেকে জানা যায়, নিহত মঈনের বাবা মাহবুব আলমের মৃত্যুর পর ছোট ভাই আশরাফুল আলমের সাথে পারভীনের বিয়ে হয়। আশরাফুলের ছোট ভাই আসামি নূরে আলম এক যুগ নিরুদ্দেশ থাকার পর ২০১৬ সালে বাড়ি ফেরেন। ওই বছর ৩০ অক্টোবর নিহত মঈনের চাচা নুরে আলমের সাথে বাপ-দাদার কবর পাকা করা নিয়ে তার বাগ্বিতণ্ডা হয়। তারপর আশরাফুল আলমকে ঢাকায় যাওয়ার জন্য গাজীপুরের বাসে তুলে দিয়ে বাড়ি ফেরার পথে সদর উপজেলার মজমপুর নামক স্থানে পৌঁছলে চাচা নূরে আলম ভাতিজা মঈনকে ডেকে আনেন এবং বুকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে হত্যা করেন।

এ ব্যাপারে মামলা হলে পুলিশ নূরে আলমের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। আদালতে সাক্ষ্য গ্রহণের পর দোষী সাব্যস্ত হওয়ায় বিচারক তাকে মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানার আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে পিপি অ্যাডভোকেট ওয়াজেদুল ইসলাম ও আসামি পক্ষের অ্যাডভোকেট বিশ্বনাথ পাল মামলাটি পরিচালনা করেন।


আরো সংবাদ

সেই প্রিয়া সাহা করোনায় আক্রান্ত! (৫০৮৩৩)নিজ এলাকায় ত্রাণ দিয়ে ঢাকায় ফিরে করোনায় মৃত্যু, আতঙ্কে স্থানীয়রা (৪৪৬১১)বেওয়ারিশের মতো সারা রাত সঙ্গীতশিল্পীর লাশ পড়েছিল রাস্তায় (২৬৭২১)দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নির্দেশ প্রধানমন্ত্রীর (২০২৫৬)করোনা ছড়ানোয় চীনকে যে ভয়ঙ্কর শাস্তি দেয়ার দাবি উঠল জাতিসংঘে (১৬৩৮৯)কাশ্মিরে রক্তক্ষয়ী যুদ্ধে নিহত ভারতীয় দুর্ধর্ষ কমান্ডো দলের সব সদস্য (১৫৫২৩)রোজার ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান (১৩০৭৯)করোনার লক্ষণ নিয়ে নিজের বাড়িতে মরে পড়ে আছে ব্যবসায়ী, এগিয়ে আসছে না কেউ (১২৮০৫)ঢাকায় নতুন করে ৯টি এলাকা লকডাউন (১০৬৪৩)সবচেয়ে ভয়াবহ দিন আজ : মৃত্যু ৫, আক্রান্ত ৪১ (১০০৬১)