২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মহররম ১৪৪৬
`
উপজেলা নির্বাচন

তৃতীয় ধাপের ৫১ জনকে বহিষ্কার করেছে বিএনপি

-

দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় আরো ৫১ জনকে বহিষ্কার করেছে বিএনপি। এরা সবাই উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপের ভোটে অংশ নিচ্ছেন।
গতকাল বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
মধ্যে রংপুরে বিভাগে ১২ জন, রাজশাহী বিভাগে ৪ জন, বরিশাল বিভাগে ৫ জন, ঢাকা বিভাগে ৪ জন, ময়মনসিংহ বিভাগে ৯ জন, সিলেট বিভাগে ৭ জন, চট্টগ্রাম বিভাগে ১ জন, কুমিল্লা বিভাগে ৫ জন এবং খুলনা বিভাগে ৪ জন রয়েছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ১৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৫ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯জন প্রার্থী হয়েছেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৯ মে অনুষ্ঠিতব্য তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরষ ও মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের দলীয় গঠনতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।
গত ৮ মে অনুষ্ঠিত প্রথম ধাপের উপজেলা ভোটে অংশ নেয়ায় এর আগে ৭৯ জনকে বহিষ্কার করেছে বিএনপি। আর দ্বিতীয় ধাপের ভোটে প্রার্থী হওয়ার জন্য তিন দফায় ৬৯ জনকে বহিষ্কার করা হয়। সব মিলিয়ে এখন পর্যন্ত ১৯৯ জনকে বহিষ্কার করল বিএনপি।


আরো সংবাদ



premium cement
সারাদেশে আরো ২৯০ জনকে গ্রেফতার করেছে র‍্যাব গাজাবাসীর সমর্থনে ইয়েমেনের রাজপথে লাখো মানুষের বিক্ষোভ সেতু ভবন পরিদর্শন করলেন প্রধানমন্ত্রী ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মিজুসহ গ্রেফতার ১৭ ঢাকায় গুলিবিদ্ধ শিবলুর লাশ ফেনীতে দাফন দেশকে ভিক্ষুকের জাতিতে পরিণত করতেই এমন সহিংসতা : প্রধানমন্ত্রী মার্কিন কংগ্রেসে নেতানিয়াহুর বক্তব্যের জবাবে যা বললেন ইরানের প্রেসিডেন্ট রেমিট্যান্স ও প্রবাসীদের দেশে ফেরা নিয়ে অপপ্রচার হচ্ছে : পলক অস্ত্রবিরতির জন্য হ্যারিসের আহ্বান, সমালোচনায় ইসরাইলি কট্টরপন্থিরা আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

সকল