২২ মে ২০২৪, ০৮ জৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলকদ ১৪৪৫
`
উপজেলা নির্বাচন

তৃতীয় ধাপের ৫১ জনকে বহিষ্কার করেছে বিএনপি

-

দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়ায় আরো ৫১ জনকে বহিষ্কার করেছে বিএনপি। এরা সবাই উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপের ভোটে অংশ নিচ্ছেন।
গতকাল বুধবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
মধ্যে রংপুরে বিভাগে ১২ জন, রাজশাহী বিভাগে ৪ জন, বরিশাল বিভাগে ৫ জন, ঢাকা বিভাগে ৪ জন, ময়মনসিংহ বিভাগে ৯ জন, সিলেট বিভাগে ৭ জন, চট্টগ্রাম বিভাগে ১ জন, কুমিল্লা বিভাগে ৫ জন এবং খুলনা বিভাগে ৪ জন রয়েছেন। তাদের মধ্যে চেয়ারম্যান পদে ১৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৫ জন এবং সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৯জন প্রার্থী হয়েছেন।
সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৯ মে অনুষ্ঠিতব্য তৃতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান (পুরষ ও মহিলা) পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তাদের দলীয় গঠনতন্ত্র মোতাবেক বিএনপির প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে।
গত ৮ মে অনুষ্ঠিত প্রথম ধাপের উপজেলা ভোটে অংশ নেয়ায় এর আগে ৭৯ জনকে বহিষ্কার করেছে বিএনপি। আর দ্বিতীয় ধাপের ভোটে প্রার্থী হওয়ার জন্য তিন দফায় ৬৯ জনকে বহিষ্কার করা হয়। সব মিলিয়ে এখন পর্যন্ত ১৯৯ জনকে বহিষ্কার করল বিএনপি।


আরো সংবাদ



premium cement
ভারতের কোচের পদে গম্ভীরকে এগিয়ে রাখছেন আকরাম ইউরোপীয় তিন দেশের ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতিকে প্রত্যাখ্যান করলেন নেতানিয়াহু মোরেলগঞ্জ বিষাক্ত খাবারে মারা গেল কৃষকের ৩ গরু মিয়ানমারে যুদ্ধের গতিপথ পরিবর্তন করে দিচ্ছে তরুণ বিদ্রোহীরা রাণীনগরে অগ্নিকাণ্ডে স-মিলসহ ৬ দোকান পুড়ে ছাই আলোচনার মাধ্যমে ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠা করা উচিত : হোয়াইট হাউস বুড়িচংয়ে পানিতে ডুবে ২ বোনের মৃত্যু ভারতে পাচার হওয়া ৩ বাংলাদেশী নারীকে ৩ বছর পর ফেরত ইউরোপীয় দেশগুলোর রাষ্ট্রীয় স্বীকৃতিকে স্বাগত জানিয়েছে ফিলিস্তিনিরা অভয়নগরে মায়ের লাঠির আঘাতে মেয়ের মৃত্যু করোনায় ক্ষতিগ্রস্ত প্রার্থীদের এনটিআরসিএতে আবেদন গ্রহণের দাবি

সকল